ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাজীপুরে দুই অপহৃত উদ্ধার, গ্রেফতার চক্রের ২ সদস্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, জুন ১৫, ২০২২
গাজীপুরে দুই অপহৃত উদ্ধার, গ্রেফতার চক্রের ২ সদস্য

ঢাকা: গাজীপুরের কালিয়াকৈর থেকে অপহরণকারী চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় অপহৃত ২ জনকে উদ্ধার করা হয়।

অপহরণের ৭২ ঘণ্টার মধ্যে অভিযান চালিয়ে র‌্যাব-৪ তাদের উদ্ধার করে।

গ্রেফতার অপহরণকারী চক্রের সদস্যরা হলেন- মূলহোতা মো. আনোয়ার হোসেন (৬০) ও সহযোগী জয়নাল ওরফে রানা (৩৩)।

বুধবার (১৫ জুন) রাতে র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) ডিআইজি মো. মোজাম্মেল হক বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, মঙ্গলবার (১৪ জুন) এক মা র‌্যাব-৪ বরাবর অভিযোগ দেন যে, তার ছেলে ও বন্ধুকে ৩ দিন যাবত আটকে রেখে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে আসছে অপহরণকারীরা। অন্যথায় তাদের মেরে ফেলারও হুমকি দিচ্ছে।

এই অভিযোগের ভিত্তিতে বুধবার সকাল ৭টার দিকে গাজীপুরের কালিয়াকৈর থানাধীন বিশ্বাসপাড়া এলাকায় অভিযান চালিয়ে অপহৃত ২ জনসহ ২ আসামিকে গ্রেফতার করা হয়৷

তিনি বলেন, ভুক্তভোগী সুজন এবং রায়হান দুই বন্ধু। তারা গত ১১ জুন ঠাকুরগাঁও থেকে বাস যোগে রওনা দিয়ে গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন চন্দ্রা বাসস্ট্যান্ডে নামে। সেখানে অপহরণকারী জয়নাল একটি সাদা প্রাইভেট কারে অজ্ঞাত নামা ৩/৪ জনসহ সুজন ও তার বন্ধু রায়হানকে অপহরণ করে। এরপর গাজীপুরের কালিয়াকৈরে নিয়ে টিনের ঘরে হাত বেঁধে ৩ দিন আটকে রাখে এবং অমানবিক নির্যাতন চালায়। সেই সঙ্গে তাদের পরিবারের কাছে মোবাইল ফোনের মাধ্যমে মোটা অংকের মুক্তিপণ দাবি করে।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামিরা অপহরণের কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। গ্রেফতার আসামিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, জুন ১৫, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।