ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা পরিস্থিতি ভালো বলেই স্বাস্থ্যসেবা ভালো আছে: জাহিদ মালেক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, জুন ১৫, ২০২২
করোনা পরিস্থিতি ভালো বলেই স্বাস্থ্যসেবা ভালো আছে: জাহিদ মালেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক । ছবি: বাংলানিউজ

ঢাকা: করোনা পরিস্থিতি ভালো আছে বলেই দেশের স্বাস্থ্যসেবা ভালো আছে বলে দাবি করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।  

বুধবার (১৫ জুন) বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরে বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউটে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২২ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ দাবি করেন।

  

জাহিদ মালেক বলেন, আপনারা জানেন পৃথিবীজুড়ে করোনার সংক্রমণ বেশি ছিল। বাংলাদেশে এখন এটি নিয়ন্ত্রণে আছে। আমরা ভালো আছি। ১৩ কোটি লোককে টিকা দেওয়া হয়েছে। দেশের চাহিদা অনুযায়ী প্রায় মানুষকে করোনা টিকা দেওয়া হয়েছে। ৭৫ শতাংশ মানুষ টিকা পেয়ে গেছেন।  

মন্ত্রী আরও বলেন, আমরা চাই করোনার পরিস্থিতি ভালো থাকুক। আমাদের করোনার পরিস্থিতি ভালো আছে বলেই দেশের স্বাস্থ্যসেবা ভালো আছে। শিক্ষা চালু হয়ে গেছে, অর্থনীতি ও আমদানি-রপ্তানি ভালো আছে। আমাদের সবকিছু ভালো আছে যেহেতু মানুষের স্বাস্থ্য ভালো আছে। এটা আমাদেরকে ধরে রাখতে হবে।

করোনা সংক্রমনের কথা উল্লেখ করে তিনি বলেন, করোনা সংক্রমনের কথা ভুললে চলবে না। আবারও সংক্রমণ বাড়ছে। কয়েকদিন আগে ২০ থেকে ৪০ জন আক্রান্ত হতো। বর্তমানে এখন প্রায় ১০০ থেকে ১৫০ জন মানুষ আক্রান্ত হচ্ছেন। কাজেই আগে থেকে আমাদের সকলকে এই বিষয়ে সতর্ক হতে হবে।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব (জনস্বাস্থ্য অনুবিভাগ) সৈয়দ মজিবুল হক, বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটউটের ম্যানেজমেন্ট বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোহম্মদ সহিদুল্লা, শিশু হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মো. জাহাঙ্গীর আলম, জাতীয় পুষ্টি সেবার লাইন ডিরেক্টর ডা. এস এম মোস্তাফিজুর রহমান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, জুন ১৫, ২০২২
এমএমআই/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ