ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরকার কারিগরি শিক্ষাকে তৃণমূল পর্যায়ে নিয়ে যাচ্ছে: মেয়র লিটন 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, জুন ১৪, ২০২২
সরকার কারিগরি শিক্ষাকে তৃণমূল পর্যায়ে নিয়ে যাচ্ছে: মেয়র লিটন 

রাজশাহী:  সরকার কারিগরি শিক্ষাকে তৃণমূল পর্যায়ে নিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।  

মঙ্গলবার (১৪ জুন) দুপুরে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট হলরুমে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান এ কথা জানান।

 

‘একটাই লক্ষ্য হতে হবে দক্ষ’ স্লোগানকে সামনে রেখে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২২ উদ্যাপন উপলক্ষে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট এই সেমিনারের আয়োজন করে।

মেয়র বলেন, প্রায় ২০ হাজার কোটি টাকার প্রকল্পের আওতায় দেশের সব উপজেলায় টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, জেলা শহরে পলিটেকনিক পলিটেকনিক এবং সকল বিভাগীয় শহরে আরও উচ্চমানের কারিগরি প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় সরকার সিদ্ধান্ত নিয়েছে। আমরা সরকারের এই উদ্যোগের সঙ্গে আছি। আমরা চাই এই উদ্যোগ সফল হোক।  

রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মোহাম্মদ আব্দুর রশীদ মল্লিকের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের (প্রশাসন) যুগ্ম-সচিব ড. মো. আয়াতুল ইসলাম।  

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের আঞ্চলিক পরিচালকের কার্যালয় রংপুর সংযুক্ত কর্মকর্তা আবু হামেদ মো. জাকারিয়া শাহীদ।  

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুন ১৪, ২০২২
এসএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।