ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চলনবিলের নিম্নাঞ্চল প্লাবিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জুন ১৪, ২০২২
চলনবিলের নিম্নাঞ্চল প্লাবিত

সিরাজগঞ্জ: যমুনার পাশাপাশি অভ্যন্তরীণ নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ায় চলনবিলসহ সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে। এছাড়া তলিয়ে গেছে চলনবিলের বুক চিরে বের হওয়া ডুবো সড়কটিও।

মঙ্গলবার (১৪ জুন) তাড়াশ-মাগুড়া বিনোদ হয়ে নাদো সৈয়দপুর সাব মার্চিবল (ডুবো) সড়কটি সম্পূর্ণ তলিয়ে যায় বলে নিশ্চিত করেছেন উপজেলা প্রকৌশলী ইফতেখার সারোয়ার ধ্রুব।

তিনি বলেন, ইতোমধ্যে বিলের মধ্যে পানি প্রবেশ শুরু করেছে। নীচু জমি তলিয়ে রাস্তাগুলো ডুবতে শুরু করেছে। তবে ডুবো সড়ক তলিয়ে গেলেও কোনো ক্ষয়ক্ষতির আশঙ্কা নেই।

তাড়াশ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক এ এইচ খোকন বাংলানিউজকে জানান, চলনবিল এলাকার নদী ও খালগুলো বর্ষার পানিতে ভরাট হয়ে গেছে। এতে নীচু এলাকার জমি তলিয়ে যাচ্ছে। দু'দিন আগেই তাড়াশ-নাদো সৈয়দপুরের ৭ কিলোমিটার সড়কটি ডুবতে শুরু করে মঙ্গলবার তার পুরোটাই ডুবে যায়।

তাড়াশ উপজেলা কৃষি কর্মকর্তা লুৎফুন্নহারা লুনা বলেন, চলনবিলে পানি আসতে শুরু করেছে। মাঠে অন্য কৃষকের কোনো ফসল তোলা বাকি না থাকলেও পাট রয়েছে। তবে পানিতে পাটের কোনো ক্ষতি হবে না বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, জুন ১৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।