ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুর পাসপোর্ট অফিসে দুদকের অভিযান, জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, জুন ১৩, ২০২২
মাদারীপুর পাসপোর্ট অফিসে দুদকের অভিযান, জেল-জরিমানা

মাদারীপুর: মাদারীপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এসময় চার দালালকে আটক করে এক মাস করে কারাদণ্ড ও নগদ ৫০০ টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

 

সোমবার (১৩ জুন) দুপুরে শহরের কুকরাইল এলাকায় অবস্থিত আঞ্চলিক পাসপোর্ট অফিসে এ অভিযান চালানো হয়। দণ্ডপ্রাপ্তরা হলেন- মাদারীপুর পৌরসভার গোলাবাড়ি এলাকার হাফিজুর রহমানের ছেলে পারভেজ মোল্লা (২৮), কুকরাইল এলাকার আব্দুল রব বেপারী (৬৬), সদর উপজেলার ব্রাহ্মনদী এলাকার নুরুল ইসলাম খানের ছেলে রাজু খান (২৮) ও কালকিনি উপজেলার রমজানপুর এলাকার নন্দ সরকার (৪৫)।  

এছাড়া দোষ প্রমাণ না হওয়ায় আটক হওয়া গোলাবাড়ি এলাকার লোকমান মাতব্বরের ছেলে তানভীর মাতব্বরকে (২২) জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়।

মাদারীপুর দুদক সমন্বিত অফিসের উপ-পরিচালক আতিকুর রহমান জানান, মাদারীপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে আসা সেবা প্রত্যাশীদের কাছ থেকে সরকার নির্ধারিত ফি’র চেয়ে অতিরিক্ত অর্থ নেওয়া হচ্ছে এমন অভিযোগের পেয়ে অভিযান চালানো হয়। এসময় পাঁচজনকে আটক ও পাসপোর্ট জমার স্লিপ জব্দ করে দুদক। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম সয়োরার রাব্বিকে খবর দেওয়া হয়। তার উপস্থিতিতে আটক পাঁচজনের মধ্যে চারজন পাসপোর্ট সংক্রান্ত কাজে দালালি করার কথা স্বীকার করেন।  এ অপরাধে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের জেল-জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। আর দোষ প্রমাণ না হওয়ায় আটক তানভীর মাহমুদকে ছেড়ে দেওয়া হয়। দালালদের দৌরাত্ম্য ঠেকাতে এ অফিসে নিয়মিত অভিযান চলবে বলেও জানান তিনি।

মাদারীপুরের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম সরোয়ার রাব্বি জানান, সরকারি কাজে বাধা দান ও গ্রাহককে হয়রানি করার অপরাধে দণ্ডবিধি ১৮৬০ সালের ১৮৬ ধারায় চারজনকে জেল-জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, জুন ১৩, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।