ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশ ও জনগণের স্বার্থে সব মন্ত্রণালয় একসঙ্গে কাজ করছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, জুন ১৩, ২০২২
দেশ ও জনগণের স্বার্থে সব মন্ত্রণালয় একসঙ্গে কাজ করছে

নারায়ণগঞ্জ: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, পদ্মা সেতু হচ্ছে আমাদের মডেল। ওপর দিয়ে আকাশপথে বিমান যাবে।

পদ্মা সেতু দিয়ে গাড়ি যাবে রেল যাবে নিচ দিয়ে নৌকা যাবে। এই ধরনের একটি সমন্বিত যোগাযোগ ব্যবস্থা প্রধানমন্ত্রীর নেতৃত্বে হচ্ছে। এই সমন্বিত যোগাযোগ ব্যবস্থায় যেন কোনো ধরনের বাধা না হয় সেজন্য রেলমন্ত্রীর সঙ্গে এখানে এসেছি। আমাদের উদ্দেশ্য যেন ব্যাহত না হয় এই জন্যই আমাদের পরিদর্শন।

সোমবার (১৩ জুন) দুপুরে নারায়ণগঞ্জ রেলস্টেশন সরেজমিনে পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জ রেলস্টেশন ও বিআইডব্লিউটিএ-এর মধ্যকার বিরোধ মেটানোর লক্ষ্যে তারা এই পরিদর্শনে আসেন। এ সময় রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন উপস্থিত ছিলেন।

তিনি আরও বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একই ছাতার নিচে কাজ করছি। এখানে আলাদা কোনো বিষয় না। সব মন্ত্রণালয় একসঙ্গে কাজ করছে দেশ ও জনগণের স্বার্থে। রেলপথ মন্ত্রী বলেছেন, ভ্রান্ত নীতির কারণে দেশ অনেক পিছিয়ে গেছে। আমরা যে জায়গা থেকে দেশটাকে বঙ্গবন্ধু সোনার বাংলার পথে নিয়ে যাচ্ছি।

রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেন, বিগত সরকারের ভ্রান্তনীতির কারণে আমাদের রেল যোগাযোগ ব্যবস্থা এবং নৌ পরিবহন ব্যবস্থা এটা অত্যন্ত নাজুক হয়ে পড়েছিল। এই দু’টি যোগাযোগ ব্যবস্থাকে বর্তমান সরকার অগ্রাধিকার দিয়ে উন্নয়নে বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে।  

তিনি বলেন, নারায়ণগঞ্জ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জায়গা। এটা বাংলাদেশের অন্যতম নদী বন্দর এবং একই সঙ্গে ব্যবসায়িক এলাকা। ইতোমধ্যে সরকার একটি সমন্বিত যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার জন্য উদ্যোগ গ্রহণ করেছে। সেক্ষেত্রে ঢাকা-নারায়গঞ্জে মিটার গেজ থেকে ডুয়েলগেজে রেল লাইন হচ্ছে। এই ডুয়েল গেজ প্রকল্প চলমান রয়েছে।

তিনি আরও বলেন, নৌ পরিবহণের নারায়ণগঞ্জ কেন্দ্রিক অনেকগুলো প্রকল্প চলমান রয়েছে। সড়ক জনপথেরও অনেক প্রকল্প রয়েছে। সিটি কর্পোরেশনের অনেকগুলো প্রকল্প রয়েছে। এই উন্নয়ন প্রকল্পগুলো সমন্বিতভাবে যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে সরেজমিনে পরির্দশন করে নির্দেশনা দিয়েছি।  

এ সময় আরও উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, ঢাকা-নারায়ণগঞ্জ ডুয়েলগেজ লাইন নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌশলী মোহাম্মদ সেলিম রওফ, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন, বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরেরর পরিচালক মাসুদ কামালসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, জুন ১৩, ২০২২ 
এমআরপি/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।