ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুলনায় বিজিবি-বিএসএফ সমন্বয় সম্মেলন অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, জুন ১২, ২০২২
খুলনায় বিজিবি-বিএসএফ সমন্বয় সম্মেলন অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বিজিবির দক্ষিণ-পশ্চিম অঞ্চলের কমান্ডার ব্রি. জেনারেল ওমর সাদী

খুলনা: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) যশোর ও রংপুর রিজিয়নের কমান্ডার এবং বিএসএফের সাউথ বেঙ্গল, নর্থ বেঙ্গল ও গোহাটি ফ্রন্টিয়ারের আইজি পর্যায়ে ১৭তম সীমান্ত সমন্বয় সম্মেলন ৯ থেকে ১২ জুন যশোর ও খুলনায় অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলন শেষে  রোববার (১২ জুন) দুপুরে খুলনা হোটেল সিটি ইন-এ সাংবাদিকের ব্রিফিং করেন বিজিবির দক্ষিণ-পশ্চিম অঞ্চলের (যশোর) কমান্ডার (অতিরিক্ত মহাপরিচালক) ব্রিগেডিয়ার জেনারেল ওমর সাদী।

সম্মেলনে বাংলাদেশের পক্ষে ব্রিগেডিয়ার জেনারেল ওমর সাদীর নেতৃত্ব বিজিবির উত্তর-পশ্চিম রিজিয়নের কমান্ডার এবং উভয় রিজিয়নের সেক্টর কমান্ডাররা, বিজিবি সদর দপ্তরের প্রতিনিধি, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং ভূমি, রেকর্ড ও জরিপ অধিদপ্তরের প্রতিনিধিসহ মোট ১৮ সদস্য অংশ নেন।

অপরদিকে বিএসএফ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি ডা. অতুল ফুলজেলের নেতৃত্বে ছয় সদস্যেরে ভারতীয় প্রতনিধি দল সম্মেলনে অংশ নেন। ভারতীয় প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে বিএসএফের নর্থবেঙ্গল ও গোহাটি ফ্রন্টিয়ারের আইজি, নোডাল অফিসার, সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ার এবং ভারত সরকারের স্বরাষ্ট্র এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি অংশ নেন।

সম্মেলনে সীমান্তে নিরস্ত্র বাংলাদেশিদের হত্যা শূণ্যের কোঠায় নিয়ে আসা, অস্ত্র-গোলাবারুদ এবং মাদক চোরাচালান প্রতিরোধ, অবৈধভাবে উভয় দেশের নাগরিকদের সীমান্ত অতিক্রম বন্ধ, সীমান্ত এলাকার কাঁটাতারের বেড়া নির্মাণ, সীমান্তে বিভিন্ন উন্নয়নমূলক কার্মকাণ্ড পরিচালনা, চোরাচালান প্রতিরোধে বিজিবি-বিএসএফের সমন্বিত টহল বাড়ানো এবং উভয় বাহিনীর মধ্যে পারস্পরিক আস্থা বাড়াতে সেমিনার, সিম্পোজিয়াম ও ওয়ার্কশপ আয়োজন নিয়ে আলোচনা করা হয়।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, জুন ১২, ২০২২
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।