ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরকার তথ্য জানালা খুলে দিয়েছে: তথ্য কমিশনার

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, জুন ১২, ২০২২
সরকার তথ্য জানালা খুলে দিয়েছে: তথ্য কমিশনার

নীলফামারী: অবাধ তথ্য প্রবাহের কারণে দেশ অর্থনৈতিকভাবে অনেক সমৃদ্ধ হবে বলে জানিয়েছেন বাংলাদেশ তথ্য কমিশনের কমিশনার ও সিনিয়র সচিব ড. আব্দুল মালেক।  

রোববার (১২ জুন) বিকেলে নীলফামারীর সৈয়দপুর লায়ন্স স্কুল ও কলেজ মিলনায়তনে তথ্য অধিকার আইন-২০০৯ জনঅবহিতকরণ সভায় বক্তব্যে এ কথা বলেন তিনি।

 

তথ্য কমিশনার বলেন, আমরা জনগণের কাছে দায়বদ্ধ। তথ্য অধিকার আইনের মাধ্যমে সরকার তথ্যে জানালা খুলে দিয়েছে। অবাধ তথ্য প্রবাহে আর কোনো বাঁধা নেই।  

তিনি বলেন, সোনার বাংলা গড়তে হলে চাই প্রত্যাশা অনুযায়ী প্রতিপক্ষকে তথ্য প্রদান করা। চিন্তা, বাক ম্বাধীনতা ও বিবেক দিয়ে তথ্যকে বিবেচনা করতে হবে। তবে মনে রাখতে হবে প্রতিবেশীর সাথে সম্পর্ক নষ্ট করে এমন তথ্য প্রকাশ করা যাবে না। ‘তথ্য চাইলে জনগণ, দিতে বাধ্য প্রশাসন’ ওই স্লোগানের যথার্থতা তুলে ধরে তিনি প্রশাসনকে উদ্দেশ্য করে বলেন, জনগণ তথ্য চাইলে অযথা হয়রানি করা যাবে না।  

সভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম হুসাইন। বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন, নীলফামারীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর্জা মুরাদ বেগ প্রমুখ।  

সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দ, মিডিয়া কর্মী, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও সুধীজন উপস্থিত ছিলেন। এর আগে সকালে তথ্য অধিকার বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।


বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, জুন ১২, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।