ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফায়ার সার্ভিস সদর দপ্তরে শহীদ গাউছুল আজমের জানাজা সম্পন্ন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, জুন ১২, ২০২২
ফায়ার সার্ভিস সদর দপ্তরে শহীদ গাউছুল আজমের জানাজা সম্পন্ন

ঢাকা: চট্টগ্রামের সীতাকুণ্ডে আগুন নেভানোর চেষ্টার সময় কন্টেইনার বিস্ফোরণে মারা যাওয়া ফায়ার ফাইটার গাউসুল আজমের জানাজা সম্পন্ন হয়েছে।

রোববার (১২ জুন) বিকেলে রাজধানীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে তাঁর জানাজা সম্পন্ন হয়।

 

এর আগে শনিবার (১১ জুন) দিনগত রাত ৩টার দিকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আজমের মৃত্যু হয়।  

সকল আইনিপ্রক্রিয়া শেষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে তার মৃতদেহ আনা হয়। সেখানে বিকেল ৩টায় ফায়ার ফাইটার গাউসুল আজমের জানাজা সম্পন্ন হয়।

জানাজায় ফায়ার সার্ভিস অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দ বেলাল হোসেন, উপসচিব জাহিদুল ইসলাম, মরহুমের পরিবারের সদস্যরা এবং ফায়ার সার্ভিসের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।  

এর আগে জানাজা অনুষ্ঠানে উপস্থিত হয়ে ফায়ার সার্ভিস অধিদপ্তরের মহাপরিচালক শহিদ ফায়ার ফাইটার গাউসুল আজমের কফিনে ফুলেল শ্রদ্ধা জানান। তিনি সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এরপর তিনি শহিদ গাউসুল আজমের উদ্দেশ্যে সশ্রদ্ধ অভিবাদন জ্ঞাপন পর্বে অংশ নেন।  

শ্রদ্ধা জ্ঞাপন শেষে শহীদ ফায়ার ফাইটার গাউসুল আজমের জীবনবৃত্তান্ত পাঠ করে শোনানো হয়। এরপর মরহুমের পরিবারের পক্ষ থেকে তাঁর ভগ্নিপতি মিজানুর রহমান সংক্ষেপে বক্তব্য রাখেন এবং পরিবারের পক্ষ থেকে সবার কাছে মরহুমের জন্য দোয়া প্রার্থনা করেন।  

জানাজা শেষে সীতাকুণ্ড বিএম কনটেইনার ডিপোর অগ্নিদুর্ঘটনায় শাহাদত বরণকারী আরও ৯ জন ফায়ার ফাইটারসহ নিহত সবার আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।  

পরে ফায়ার ফাইটার গাউসুল আজমের মরদেহবাহী অ্যাম্বুলেন্স তাঁর গ্রামের বাড়ি যশোরের মনিরামপুরের উদ্দেশে রওনা দেয়। সেখানে তাঁকে দাফন করা হবে।  


বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, জুন ১২, ২০২২
এজেডএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ