ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মহানবীকে নিয়ে কটূক্তি: সিলেটে ব্যতিক্রমী প্রতিবাদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, জুন ১২, ২০২২
মহানবীকে নিয়ে কটূক্তি: সিলেটে ব্যতিক্রমী প্রতিবাদ

সিলেট: সারা পৃথিবীর মুসলিম উম্মাহর হৃদয়ের স্পন্দন মহানবী হযরত মুহাম্মাদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার অশালীন বক্তব্যের প্রতিবাদে উত্তাল সিলেট। গত কয়েকদিন ধরে বিভাগের বিভিন্ন অঞ্চলে নবীর শানে ঔদ্ধত্য শব্দ প্রয়োগের প্রতিবাদ জানিয়ে মিছিল-সমাবেশ করছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

এবার ব্যতিক্রমী প্রতিবাদ কর্মসূচি পালন করলেন পরিবহন শ্রমিকরা।

রোববার (১২ জুন) দুপুরে সিলেট নগরের রাজপথে সারি সারি শতাধিক অ্যাম্বুলেন্সের সাইরেন বাজিয়ে প্রতিবাদ জানান তারা।

সংশ্লিষ্টরা জানান, সিলেট এমএজি ওসমানী মেডিকেল মাইক্রোবাস উপ-কমিটির উদ্যোগে বের হওয়া শতাধিক অ্যাম্বুলেন্স, মাইক্রোবাস ও কার গাড়ি নিয়ে সাইরেনের সুর ও বিউগল বাজিয়ে বিক্ষোভ করেন পরিবহন শ্রমিকরা।

দুপুর ১২টার দিকে পরিবহন শ্রমিকদের গাড়িবহর ওসমানী হাসপাতালের সামন থেকে শুরু হয়ে নগরের চৌহাট্টা, জিন্দা বাজার ও বন্দর-বাজার হয়ে ফের একই স্থানে গিয়ে মিলিত হয়।

ব্যতিক্রমী এ বিক্ষোভের মাধ্যমে মহানবী হযরত মুহাম্মাদ (সা.) ও তার স্ত্রী আয়েশা সিদ্দিকার (রা.) প্রতি অকুণ্ঠ শ্রদ্ধা ও ভালোবাসা প্রদর্শন করেন পরিবহন শ্রমিকরা। এ ব্যতিক্রমী প্রতিবাদ করায় সিলেটের তাওহীদ জনতার প্রশংসাও পেয়েছেন তারা।

রোববার যোহরের নামাজের পরও ইস্যুটি নিয়ে নগরীতে বিক্ষোভ মিছিল করেন তাওহীদ জনতা। শত শত মুসল্লিরা মিছিলে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জুন ১২, ২০২২
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ