ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার-বিক্রি, জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, জুন ১২, ২০২২
নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার-বিক্রি, জেল-জরিমানা

বাগেরহাট: মৎস্য বিভাগের নিষেধাজ্ঞা অমান্য করে গভীর সমুদ্র থেকে মাছ শিকার ও বিক্রির অপরাধে দুই ট্রলারের মালিককে সাতদিন করে কারাদণ্ড ও পাঁচ আড়তদারকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

রোববার (১২ জুন) ভোরে বাগেরহাট শহরের কেবি বাজার মৎস্য আড়তে অভিযান চালিয়ে মাছ বিক্রির অপরাধে পাঁচ আড়তদারকে দুই হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বাগেরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার রুবাইয়া বিনতে কাশেম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় বাগেরহাট জেলা মৎস্য কর্মকর্তা এসএম রাসেল উপস্থিত ছিলেন।  

অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন- এছাড়া কেবি বাজারের আড়তদার মো. ইস্রাফিল সরদার, আব্দুল মান্নান, মিরাজ হোসেন, আব্দুস সালাম ও হাফিজুল সরদার।

অন্য দিকে সকাল ১১টায় একই স্থানে অভিযান চালিয়ে বরগুনা জেলার পাথর ঘাটার কামরুল 
হাসান মিরাজ ও বাগেরহাট সদরের সুন্দর ঘোনা এলাকার আলামিনকে সাতদিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম।
এসময় বাগেরহাট সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফেরদৌস আনসারী উপস্থিত ছিলেন।

এসময় এমভি বশির ও এমভি রাসেল নামে দু’টি ট্রলারে থাকা মাছ নিলামে ৬০ হাজার টাকায় বিক্রি করা হয়।
নিষেধাজ্ঞা চলাকালে আগামী ২৩ জুলাই পর্যন্ত কেবি ঘাটে কোনো সামুদ্রিক যান নোঙর না করার আদেশ দেন ইউএনও। এ আদেশ অমান্য করা হলে কেবি বাজারের আড়তদারদের আইনের আওতায় আনা হবে বলেও সতর্ক করা হয়।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, জুন ১২, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ