ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় রাশিয়া ডে উদযাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, জুন ১২, ২০২২
পাবনায় রাশিয়া ডে উদযাপন

পাবনা: সংক্ষিপ্ত আলোচনা সভা আর সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে পাবনায় উদযাপিত হয়েছে রাশিয়া ডে।  

রাশিয়া ডে উপলক্ষে রাশিয়ার রাষ্ট্রায়ত্ত পরমাণু সংস্থা রোসাটমের আয়োজনে শনিবার (১১ জুন) সন্ধ্যায় স্থানীয় রত্নদ্বীপ রিসোর্টে ‘রাশিয়া-বাংলাদেশ অনুভূতির ছবি’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

এ অনুষ্ঠানে রাশিয়ার সঙ্গে বাংলাদেশের ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্কের নানা দিক নিয়ে বক্তব্য দেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, পরমাণু শক্তি কমিশনের প্রধান প্রকৌশলী আশরাফুল ইসলাম, ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েস।  

এ সময় বক্তারা রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে সহযোগিতা করায় রাশিয়ান সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

পরে রাশিয়ার সেনাবাহিনীর সাংস্কৃতিক দল আলেকজান্দ্রাভ একাডেমিক এনসেম্বলের পরিবেশনায় রাশিয়ার সংস্কৃতি ও ঐতিহাসিক নানা ঘটনা নিয়ে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।  

এসময় রূপপুর পারমাণবিক প্রকল্পে কর্মরত বাংলাদেশি ও রাশিয়ান শ্রমিকরা শুভেচ্ছা স্মারক বিনিময় করেন।

অনুষ্ঠানে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জুন ১২, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।