ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা নির্ধারণের দাবি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জুন ১০, ২০২২
পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা নির্ধারণের দাবি জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি আয়োজিত সমাবেশ

মজুরি বোর্ড গঠন করে পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা নির্ধারণ করার দাবি জানিয়েছে বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি।  

শুক্রবার (১০ জুন) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি আয়োজিত সমাবেশে এ দাবি জানানো হয়।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সারা দেশে লাগামছাড়া দ্রব্যমূল্য দেশবাসীর জীবন বিপর্যস্ত করে তুলেছে। এই অবস্থায় পোশাক শ্রমিকসহ শ্রমজীবি মানুষ সবচেয়ে দুর্ভোগের মধ্যে পড়েছে। অথচ চিত্র হচ্ছে বাড়ছে মালিকদের আয়। কিন্তু বাড়ছে না শ্রমিকের শ্রমের দাম। তাই এসময়ের জরুরি দাবি হিসেবে ‘অবিলম্বে মজুরি বোর্ড গঠন করার দাবি’ অনিবার্যভাবে সামনে এসেছে। যে দাবিকে অগ্রাহ্য করার কোন সুযোগ নেই।  

সমাবেশে নেতৃবৃন্দ আরও বলেন, মিরপুরসহ বিভিন্ন অঞ্চলে বাজারের বেহাল দশায় দিশেহারা শ্রমিক। এ নিয়ে কয়েকদিন ধরে আন্দোলন করেছে। এই আন্দোলনে তাদের দাবি বিবেচনায় না এনে উল্টো নির্যাতন, হামলা ও গ্রেফতারের যে ঘটনা ঘটেছে তার তীব্র নিন্দা জানান তারা। অবিলম্বে মিরপুর ও উত্তরায় গ্রেফতারকৃতদের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানান তারা।  

সমাবেশে বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় সভাপ্রধান তাসলিমা আখ্তার, সাধারণ সম্পাদক জুলহাস নাইন বাবুসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জুন ১০,২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।