ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেবাচিম হাসপাতালের মালামাল নিয়ে দুই নারী আটক, নার্স সাসপেন্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, জুন ৮, ২০২২
শেবাচিম হাসপাতালের মালামাল নিয়ে দুই নারী আটক, নার্স সাসপেন্ড

বরিশাল: বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের ওয়ার্ড থেকে মালামাল চুরি করে পালানোর সময় দুই নারীকে আটক করা হয়েছে।

বুধবার (৮ জুন) দুপুরে তাদের আটক করেছে হাসপাতালের নিরাপত্তায় নিয়োজিত থাকা আনসার সদস্যরা।

আটক দুই নারী হলেন- বাবুগঞ্জের মাধবপাশা ইউনিয়নের খ্রীষ্টান কলোনীর মিঠু বাড়ৈর স্ত্রী হেপি বাড়ৈ (৩৫) ও একই এলাকার লিয়ন বাড়ৈর স্ত্রী রাইসা বাড়ৈ (৩২)।

এদিকে দায়িত্বে অবহেলা ও ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগে হাসপাতালের পুরুষ সার্জারী ওয়ার্ডের ইনচার্জ সেবিকা সীমা বাড়ৈকে সাময়িকভাবে বরখাস্ত (সাসপেন্ড) করা হয়েছে।

পাশাপাশি এ ঘটনা তদন্তে গঠন করা হয়েছে তিন সদস্যের কমিটি।

হাসপাতাল পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম জানান, হাসপাতালের মালামাল নিয়ে পালানোর সময় নিরাপত্তারক্ষী আনসার সদস্যরা দুই নারীকে আটক করেছে। তাদের কাছ থেকে হাসপাতালের ৫টি কম্বল, ৫টি টিস্যু বক্স, ৫টি অ্যাপ্রোন ও এক বান্ডিল প্লাষ্টার কাপড় উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক নারীরা জানিয়েছেন, হাসপাতালের নার্স সীমা বাড়ৈ তাদের ওই মালামাল দিয়েছেন। তবে নার্স সীমা বাড়ৈ অস্বীকার করেছেন। তাই ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন না পাওয়া পর্যন্ত নার্স সীমা বাড়ৈকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

পরিচালক আরও জানান, তিন সদস্য বিশিষ্ট কমিটির প্রধান হচ্ছেন হাসপাতালের উপ-পরিচালক ডা. মো জাহাঙ্গীর আলম। অপর দুই সদস্য সিনিয়র ষ্টোর অফিসার মো. নুরন্নবী তুহিন ও নার্সিং সুপারভাইজার সুফিয়া বেগম। তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। তদন্তে নার্সের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হলে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়াও আটক দুই জনকে পুলিশে সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ যদি চুরির ঘটনায় নার্সের সম্পৃক্ত পায় সে অনুযায়ী ব্যবস্থা নেবে।


বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জুন ০৮, ২০২২
এমএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।