ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শর্ত মেনে নেওয়ায় বাসগুলো ছাড়ল শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জুন ৮, ২০২২
শর্ত মেনে নেওয়ায় বাসগুলো ছাড়ল শিক্ষার্থীরা

সাভার (ঢাকা): সাভারে এক শিক্ষার্থীর কাছ থেকে স্টুডেন্ট ভাড়া (হাফ ভাড়া) না নিয়ে তার সঙ্গে অসদাচরণ ও হয়রানির অভিযোগে ডি-লিংক পরিবহনের আটকে রাখা বাস ছেড়ে দিয়েছে শিক্ষার্থীরা। হাফ ভাড়া নেওয়াসহ কয়েকটি শর্তে বাসগুলো ছেড়ে দেয় তারা।

বুধবার (৮ জুন) সকাল ৯টা থেকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের থানা স্ট্যান্ডে ডি-লিংক পরিবহনের সব বাস চলাচল বন্ধ করে দিতে থাকে শিক্ষার্থীরা। পরে বেলা ১২টার দিকে বাসগুলোর চাবি ফেরত দেয় তারা।

শিক্ষার্থীরা জানায়, মঙ্গলবার (৭ জুন) দুপুরের দিকে মোজাম্মেল নামের এক শিক্ষার্থী সাভার থানা রোড থেকে নিরিবিলি যাওয়ার জন্য ডি-লিংক পরিবহনের একটি বাসে ওঠেন। এ সময় স্টুডেন্ট ভাড়া দেওয়া নিয়ে চালকের সহকারীর সঙ্গে তার কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ওই বাসটি তাকে নিরিবিলি না নামিয়ে জোরপূর্বক ধামরাই নিয়ে নামিয়ে দেয়। এর জেরে সকাল থেকে সাভার থানা রোড এলাকায় অবস্থান নিয়ে ডি-লিংক পরিবহনের বাসের চাবি কেড়ে নিয়ে চলাচল বন্ধ করে দেয় শিক্ষার্থীরা। অন্তত ১৬টিরও বেশি বাস সেখানে আটকে দেওয়া হয়।

তারা আরও জনায়, পরে পুলিশ, কলেজের শিক্ষক ও বাসগুলোর মালিকরা বসলে শিক্ষার্থীরা ডি-লিংকের সব বাসে স্টুডেন্ট ভাড়া পাশ থাকা ও যে বাসে গতকাল শিক্ষার্থীকে হয়রানি করা হয়েছে সেই বাসের স্টাফদের বিকেলের ভেতর আনার শর্তে বাসের চাবিগুলো ফেরত দেয়।

সাভার থানার পরিদর্শক (ওসি তদন্ত) মোমিনুল ইসলাম বলেন, বিষয়টি নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে বাস মালিক ও শিক্ষকরা বসে আলোচনার মাধ্যমে সমাধানে আসলে বাসগুলোর চাবি ফেরত দেওয়া হয়। এছাড়া শিক্ষার্থীরা কয়েকটি শর্ত দিয়েছে, সেসব শর্ত বাস মালিকরা মেনে নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, জুন ০৮, ২০২২
এসএফ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।