ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সচিব পরিচয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, জুন ৭, ২০২২
সচিব পরিচয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণা

ঢাকা: সচিব ও সচিবের পিএস পরিচয়ে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে রেজওয়ানুল হক নামে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

সোমবার (৬ জুন) রংপুরের পীরগঞ্জ থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এ সময় তার কাছ থেকে প্রতারণায় ব্যবহৃত দুটি মোবাইল উদ্ধার করা হয়েছে।

গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. মনিরুল ইসলাম জানান, গ্রেফতার রেজওয়ানুল প্রথমে ফেসবুক অ্যাকাউন্ট থেকে বিভিন্ন জনকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠান। রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করার পর সাধারণ মানুষের সঙ্গে পরিচিত হয়ে সখ্য গড়ে তোলেন।

এরপর তিনি নিজেকে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সচিব, সচিবের পিএস, কখনো আবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব হিসেবে পরিচয় দিতেন।

ভুয়া পরিচয় দিয়ে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে মোবাইল ব্যাংকিংয়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেন রেজওয়ানুল। গত ৫ জুন তার বিরুদ্ধে শাহবাগ থানায় দায়েরকৃত একটি মামলার প্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, জুন ০৭, ২০২২
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।