ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নেশার টাকা যোগাড়ে দেড় বছরের ছেলেকে বিক্রি, উদ্ধার করল পুলিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জুন ৭, ২০২২
নেশার টাকা যোগাড়ে দেড় বছরের ছেলেকে বিক্রি, উদ্ধার করল পুলিশ

চাঁদপুর: চাঁদপুরের মতলবে নেশার টাকার জন্য আব্দুল্লাহ নামে নিজের দেড় বছরের ছেলেকে বিক্রি করে দেন পাষণ্ড বাবা ইমরান হোসেন। দুই দিন পর সোমবার (৬জুন) দিনগত রাতে তাকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে পুলিশ।

মঙ্গলবার (৭ জুন) দুপুরে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছে  মতলব দক্ষিণ থানার পুলিশ।

তারা জানায়, ইমরান হোসেন নেশার টাকা জোগাড় করতে না পেরে দেড় বছরের ছেলে আব্দুল্লাহকে এক নিঃসন্তান দম্পতির কাছে ২০ হাজার টাকায় বিক্রি করে দেন। পরে শিশুটির মা বিষয়টি মতলব দক্ষিণ থানায় জানায়। এরপর পুলিশ শিশুটিকে উদ্ধারে দ্রুত পদক্ষেপ নেয়। ৬ জুন দিবাগত রাতে শিশুটিকে উদ্ধার করে তার মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়।

স্থানীয়রা জানান, মতলব পৌরসভার ২নং ওয়ার্ডের বাবুরপাড়া গ্রামের প্রধানীয়া বাড়ির বাসিন্দা ইমরান হোসেন। গত ৪ জুন স্ত্রীর কাছ থেকে দেড় বছরের ছেলে আব্দুল্লাহকে নিয়ে বের হয়ে যান। পরে তাকে মাত্র ২০ হাজার টাকায় বিক্রি করে দেন মতলব উত্তর উপজেলার সুলতানাবাদ ইউনিয়নের চরলক্ষ্মীপুর গ্রামের এক নিঃসন্তান নারীর কাছে।

এদিকে ছেলেকে না পেয়ে মা লামিয়া বেগম মতলব দক্ষিণ থানায় এসে পুলিশকে জানান। এরপর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন মিয়ার নির্দেশে উপ-পরিদর্শক (এসআই) রুহুল আমিন ফোর্স নিয়ে শিশুটিকে উদ্ধারে অভিযান শুরু করেন। পরে তারা মতলব উত্তর উপজেলার চর লক্ষ্মীপুর গ্রাম থেকে শিশুটিকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেন।

স্থানীয়রা অভিযোগ করেন, শিশুটির বাবা মাদকাসক্ত। তিনি নেশার টাকা জোগাড় করতে না পেরে নিজের অবুঝ ছেলেকে বিক্রি করে দেন। যদিও এ ঘটনার পর থেকে তিনি পলাতক আছেন। এছাড়াও স্ত্রী-সন্তানের তেমন খোঁজ খবর রাখেতেন না। তাই লামিয়া বেগমকে ভিক্ষা করে সংসার চালাতে হয়।

এসআই রুহুল আমিন বলেন, মাদকসেবী ইমরান হোসেন নেশার টাকা জোগাড় করতে নিজের ছেলে আব্দুল্লাহকে মাত্র ২০ হাজার টাকায় বিক্রি করে দেন নিঃসন্তান ওই দম্পতির কাছে।

মতলব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন মিয়া বাংলানিউজকে বলেন, লামিয়া বেগম থানায় এসে আমাদেরকে বিষয়টি জানান এবং তাৎক্ষণিক পুলিশ তার ছেলেকে খুঁজতে বিভিন্ন জায়গায় অভিযান চালায়। পরে মতলব উত্তর উপজেলার সুলতানাবাদ ইউনিয়নের চরলক্ষ্মীপুর থেকে শিশুটিকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়। তবে ঘটনাটি জানাজানির পর থেকে অভিযুক্ত বাবা ইমরান হোসেন পলাতক রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, ৭ জুন, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।