ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে প্রাণ গেল নিরাপত্তা প্রহরীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, জুন ৭, ২০২২
ফরিদপুরে বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে প্রাণ গেল নিরাপত্তা প্রহরীর

ফরিদপুর: ফরিদপুরে বৈদ‌্যুতিক তারের সংযোগ দিতে গিয়ে মই থেকে পড়ে মো. শাহজালাল (৫০) নামে এক নিরাপত্তা প্রহরী নিহত হয়েছেন।

মঙ্গলবার (৭ জুন) দুপুর ১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজের একাডেমিক ভবনের পাঁশের একটি খুটি থেকে পড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শাহজালাল চাঁদপুরের মতলব থানার সুবন্দী গ্রামের জালাল উদ্দিনের ছেলে। তিনি মেডিক্যাল কলেজের নিরাপত্তা প্রহরী হিসেবে কাজ করতেন।

জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজে বৈদ্যুতিক সংযোগ দিতে মই দিয়ে খুটির প্রায় ১৫ ফিট ওপরে উঠেন শাহজালাল। এসময় অসাবধানতাবশত নিচে পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তবে মেডিক্যাল কলেজে অভিজ্ঞ ইলেকট্রিশিয়ান থাকা সত্ত্বেও একজন নিরাপত্তা প্রহরী এ কাজ কেন করেছেন তা নিয়ে সমালোচনা দেখা দিয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক ও কলেজের অধ্যক্ষ ডা. রতন কুমার সাহা বাংলানিউজকে বলেন, মই দিয়ে বৈদ্যুতিক খুটির ওপর উঠে সংযোগ দিতে গিয়ে মই থেকে পড়ে শাহজালালের মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে, পড়ে গিয়ে মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় তিনি মারা গেছেন।

নিরাপত্তা প্রহরী হলেও শাহজালাল টুকটাক ইলেকট্রিকের কাজ জানতেন। এ কারণেই হয়তো তিনি বৈদ্যুতিক সংযোগ দিতে গিয়েছিলেন বলেও জানান রতন কুমার সাহা।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, জুন ৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।