ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

সীতাকুণ্ডে দগ্ধ খালেদুর ঢাকায় এসে করোনা আক্রান্ত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৫ ঘণ্টা, জুন ৭, ২০২২
সীতাকুণ্ডে দগ্ধ খালেদুর ঢাকায় এসে করোনা আক্রান্ত

ঢাকা: চট্টগ্রাম সীতাকুণ্ডে বিএম ডিপোতে অগ্নিকাণ্ডের সময় কেমিক্যালের থাকা কন্টেইনার বিস্ফোরণে দগ্ধ শেখ হাসিনা জাতীয় ও বার্ন প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ভর্তি খালেদুর রহমান (৬০) নামে এক রোগী করোনা আক্রান্ত হয়েছেন।

সোমবার (৬ জুন) ওই রোগীর করোনা শনাক্ত হওয়ার পর তাকে বার্ন ইনস্টিটিউট থেকে ঢাকা মেডিক্যাল বার্ন ইউনিটে হস্তান্তর করা হয়েছে।

 

সোমবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক (আরএস) ডা. আইউব হোসেন।
 
তিনি জানান, দগ্ধ খালেদুর রহমানের ১২ শতাংশ পোড়া আছে। করোনা পরীক্ষায় তার রিপোর্ট পজিটিভ আসে। এজন্য তাকে করোনা ইউনিট ঢাকা মেডিক্যাল বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

দগ্ধ খালেদুর রহমানের মেয়ের জামাই মিনহাজুর রহমান জানান, বিএম ডিপোতে অ্যাডমিনের দায়িত্বে ছিলেন খালেদুর। পরিবার নিয়ে থাকেন চট্টগ্রামের মোজাফ্ফর নগরে।

আজ রাতে বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগ থেকে একটি সূত্র জানান, চট্টগ্রাম সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডের ঘটনায় বদরুজ্জামান রুবেল (১৮) ও ইমামুল (২৫) নামে আরও নতুন দুইজন রোগী জরুরি বিভাগে আছেন। তাদের স্বজনদের দাবি, চট্টগ্রাম সীতাকুণ্ডের ঘটনায় তারা দগ্ধ হয়েছেন। তাদের চিকিৎসার পাশাপাশি বিস্তারিত জানার কাজ করছেন তারা।

এর আগে, শনিবার (৪ জুন) রাতে সীতাকুণ্ডে বিএম ডিপোতে আগুনের পর বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ৪৫ জনের মৃত্যু হয়েছে এবং শতাধিক দগ্ধ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।  

বাংলাদেশ সময়: ০২১৪ ঘণ্টা, জুন ০৭, ২০২২
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।