ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জবির প্রাচীরসহ কর্মচারীদের ঘর ভেঙে ফেলেছে সিটি কর্পোরেশন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, জুন ৬, ২০২২
জবির প্রাচীরসহ কর্মচারীদের ঘর ভেঙে ফেলেছে সিটি কর্পোরেশন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): ড্রেন নির্মাণের কাজ করতে গিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সীমানা প্রাচীর ও কর্মচারীদের ঘর ভেঙে ফেলেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ঠিকাদারি প্রতিষ্ঠান। সোমবার (৬ জুন) বিকেল চারটার দিকে শাঁখারিবাজার রাস্তার পাশে ড্রেনের মাটি খুঁড়তে গিয়ে এ ঘটনা ঘটেছে।

কর্মচারীরা জানান, বিকেলের দিকে দেয়াল ও ঘর ভেঙে পড়ে। তখন কেউ ঘরে না থাকায় আল্লাহর রহমতে বেঁচে গেছি। তবে ড্রেনের পানিতে পড়ে আমাদের অনেক জিনিসপত্র নষ্ট হয়ে গেছে। ভেঙে গেছে অনেক কিছু। এছাড়া রাতে জিনিসপত্র সামলানো কঠিন হয়ে যাবে। কোথায় থাকব এটাও সমস্যা হয়ে দাঁড়িয়েছে। অতি দ্রুত কিছু না করলে সমস্যায় পড়ব আমরা।

সরেজমিনে দেখা গেছে ৫-৬টি প্রচীর ঘেঁষা ঘর ভেঙে পড়েছে। সেই সঙ্গে এসব ঘরের অনেক মালপত্রও ভেঙে গেছে। এছাড়া বাকি দেয়ালগুলো ঝুঁকিপূর্ণ অবস্থায় ঝুলে রয়েছে।

ডিএসসিসির উপ-সহকারী প্রকৌশলী মো. প্যারিশ বলেন, বিষয়টি আমরা দেখেছি। ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজনকে আসতে বলা হয়েছে। তারা আসলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে কাজটির ঠিকাদার মো. সোহেল বলেন, আমরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। দুয়েক দিনের মধ্যে আমরা নতুন করে দেয়াল করে দেব।

আর জবি প্রক্টর ড. মোস্তফা কামালের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, সিটি কর্পোরেশন কাজ করতে গিয়ে আমাদের বিশ্ববিদ্যালয়ের প্রাচীরসহ কর্মচারীদের ঘর ভেঙে ফেলেছে। আমরা সিটি কর্পোরেশনকে বিষয়টি জানিয়েছি। তারা নিরাপত্তা হিসেবে আপাতত আজ (৬ জুন) টিনের বেড়া লাগিয়ে দেবে। ধ্বসে যাওয়ার সময় সবাই ঘরের বাইরে ছিলেন বলে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

সার্বিক বিষয়ে জবি উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, বিষয়টি সম্পর্কে জেনেছি। সিটি কর্পোরেশন টিনের বেড়া দেবে আজ। প্রাচীর নির্মাণের বিষয়েও কথা বলব আমরা।

বাংলাদেশ সময়: ১০১২ ঘণ্টা, জুন ৬, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।