ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

সীতাকুণ্ডে বিস্ফোরণ

সঠিক তথ্য না দেওয়ায় ফায়ার সার্ভিসের কর্মীদের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, জুন ৬, ২০২২
সঠিক তথ্য না দেওয়ায় ফায়ার সার্ভিসের কর্মীদের মৃত্যু

ঢাকা: চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণে ফায়ার সার্ভিসের ৯ জন কর্মীর মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত তিনজন নিখোঁজ রয়েছেন।

অগ্নিকাণ্ডের সময় মালিকপক্ষ সঠিক তথ্য না দেওয়ায় ফায়ার সার্ভিসের কর্মীদের মৃত্যু হয়েছে বলে মনে করেন সংস্থাটির মহাপরিচালক।

সোমবার (৬ জুন) সন্ধ্যায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বাংলানিউজকে এ কথা বলেন।

কিছুক্ষণ আগে চট্টগ্রাম থেকে ঢাকায় এসেছেন জানিয়ে তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে এত জন ফায়ার কর্মীর একসাথে মৃত্যু আগে কখনো হয়নি।

এক প্রশ্নের জবাবে ব্রি. জে. মাইন উদ্দিন বলেন, বিএম কনটেইনার ডিপোতে  অগ্নিকাণ্ডের সময় মালিকপক্ষ সঠিক তথ্য না দেওয়ার কারণে অন্যান্যদের মতো অকালমৃত্যুর পাশাপাশি জানমাল রক্ষা করার চেষ্টায় থাকা ৯ ফায়ার কর্মীর মৃত্যু হয়েছে। এই ঘটনায় ফায়ার সার্ভিসের আরও তিনজন নিখোঁজ রয়েছেন।

৯ ফায়ার কর্মীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মহাপরিচালক বলেন, এই ঘটনায় নিহত ও নিখোঁজ কর্মীদের স্মৃতি ধরে রাখার জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর থেকে পরিকল্পনা আছে।

সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনায় মারা যাওয়া একজন ফায়ার সার্ভিসের কর্মীর জানাজা মঙ্গলবার (০৭ জুন) সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সদর দপ্তরে সম্পন্ন হবে জানান সংস্থাটির মহাপরিচালক।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, জুন ০৬, ২০২২
এজেডএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।