ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভারে নিহত পরমাণু প্রকৌশলী কাওছারের দাফন সম্পন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, জুন ৬, ২০২২
সাভারে নিহত পরমাণু প্রকৌশলী কাওছারের দাফন সম্পন্ন কাওছার আহম্মেদ রাব্বী

গাইবান্ধা: সাভারে সড়ক দুর্ঘটনায় নিহত পরমাণু শক্তি কমিশনের প্রকৌশলী কাওছার আহম্মেদ রাব্বীর দাফন সম্পন্ন হয়েছে।
 
সোমবার (৬ জুন) সকাল ১০টায় গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের পুনতাইড় গাড়ামারা গ্রামে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়।


 
এর আগে বাড়ির পাশের পুনতাইড় সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নামাজে জানাজা হয়।
 
কাওছার আহম্মেদ ওই গ্রামের স্থানীয় একটি ফাজিল মাদরাসার অফিস সহকারী সেকেন্দার আলীর ছেলে। তিন ভাই ও এক বোনের মধ্যে রাব্বী তৃতীয় ছিলেন।
 
কাওছার আহম্মেদের মৃত্যুতে বাকরুদ্ধ হয়ে পড়েছেন তার বাবা-মা, ভাই-বোনসহ নয় মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী নিলুফা ইয়াসমিন নীলা। দেড় বছর বয়সী একমাত্র ছেলে কিয়ান আহম্মেদ নাসিককে সান্ত্বনা দেওয়ার কোনো ভাষা খুঁজে পাচ্ছেন না কেউ।
 
স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, নিজ গ্রামের পুনতাইড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পাশের গ্রাম সরদারহাট উচ্চ বিদ্যালয় থেকে সাফল্যের সঙ্গে পড়াশুনা করে গোবিন্দগঞ্জের শামীম অ্যান্ড শাকিল কারিগরী কলেজ থেকে এইচএসসি পাশ করেন কাওছার আহম্মেদ। এরপর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে ইঞ্জিনিয়ারিং পাস করেন। পরে পরমাণু শক্তি কমিশনে প্রকৌশলী হিসেবে যোগদান করেন তিনি।
 
নিহতের শ্বশুর রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক কর্মকর্তা নূরুন্নবী বলেন, আমার মেয়ে নিলুফা ইয়াসমিন নীলা ৯ মাসের অন্তঃসত্ত্বা। আগামী বৃহস্পতিবার তার সিজারিয়ান অপারেশন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  
 
জানা যায়, রোববার (৫ জুন) সকাল সাড়ে ৮টায় পরমাণু শক্তি কমিশনের বৈজ্ঞানিক কর্মকর্তা বুয়েটের সাবেক মেধাবী ছাত্র প্রকৌশলী কাওছার আহম্মেদ রাব্বী তার কর্মস্থলে যাওয়ার পথে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের বলিয়াপুর নামক স্থানে সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলেই প্রাণ হারান।
 
বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুন ০৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।