ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

নানা বাড়ির মসজিদের পাশে চিরনিদ্রায় হাবিবুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, জুন ৬, ২০২২
নানা বাড়ির মসজিদের পাশে চিরনিদ্রায় হাবিবুর হাবিবুর রহমান

ভোলা: হাবিবুর রহমান (২৫), কম্পিউটার অপারেটর হিসেবে কাজ করতেন সীতাকুণ্ডে সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোয়। ভোলার এ সন্তান শনিবার (৪ জুন) রাতের ঘটনায় মারা গেছেন।

সোমবার (৬ জুন) হাবিবুরের মরদেহ দাফন করা হয়। সকাল সাড়ে ৯টার দিকে ভোলা সদর উপজেলার দক্ষিণ দিঘলদী ইউনিয়ন দুই নম্বর ওয়ার্ড দক্ষিণ বালিয়া বটতলা গ্রামে তার দাফন শেষ হয়। নানা বাড়ির মসজিদের পাশে চিরনিদ্রায় শায়িত করা হয় হাবিবুর রহমানকে।

এর আগে সকাল ৯টার দিকে হাবিবুরের জানাজা হয়। এতে অংশ নেন দক্ষিণ বালিয়া বটতলা গ্রামের বহু মানুষ।

তার আগে রোববার (৫ জুন) দুপুর ৩টায় হাবিবুরের মরদেহের ময়নাতদন্ত শেষ হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। পরে তার পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করে হাসপাতাল কর্তৃপক্ষ। নিহতের মরদেহ বুঝে নেন মামা মো. আলমগীর।

আলমগীর জানান, মরদেহ হাতে পাওয়ার পরপরই হাবিবের বন্ধুদের নিয়ে আমি লাশের গোসল শেষ করি। এরপর ভোলার উদ্দেশে রওনা করি। রাত সোয়া ২টার দিকে গ্রামের বাড়ি পৌঁছাই।

ছেলের লাশ দেখেই আহাজারি শুরু করেন হাবিবুরের মা হোসনে আরা বেগম। চিৎকার করে বলতে শুরু করেন- সেদিন ফোনে কথা কইছি হাবিবের সাথে। হাবিব জিগাইছে মাগো কি খাইছো? নাস্তা করছো? কি করো? আমি কইছি বাবা আমি নাস্তা করছি আর আমার মাইয়ারে পড়াইতে লইছি। তহন হাবিব কইলো ওরে মাইরো না মা ওরে আমি ডাক্তারি পড়ামু। ওর জন্য একটু কষ্ট করো তোমার ওরে নিয়া চিন্তা করা লাগবে না।

বেতন পাইলে বাড়িতে আসবো, আমারে চার দিনের ছুটি দিছে। দুই দিন আইতে যাইতে যাইবো আর দুই দিন তোমাগো লগে থাকমু।

জানা গেছে, নিহত হাবিবুরের পরিবারকে আর্থিক সহায়তা করেছেন সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ।

শনিবার রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোয় আগুনের ঘটনা ঘটে। তখন ডিপোয় নাইট ডিউটি করছিলেন হাবিবুর রহমান। আগুনের ঘটনার পর ভয়াবহ একটি বিস্ফোরণ হয়। এ সময় আহত হন হাবিবুর রহমান। এরপর তার লাশ উদ্ধার হয়।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ৬ জুন, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।