ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জালালাবাদ গ্যাসের কোটি টাকার জমি উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৬ ঘণ্টা, জুন ৬, ২০২২
জালালাবাদ গ্যাসের কোটি টাকার জমি উদ্ধার

সিলেট: জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেডের (জেজিটিডিএসএল) বেদখলে থাকা কোটি টাকার জমি উদ্ধার করেছে কর্তৃপক্ষ।

রোববার (৫ জুন) সিলেট সিটি করপোরেশন ও পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে ১১ শতক জায়গা উদ্ধার করা হয়।

যার মূল্য এক কোটি টাকার উপরে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

দীর্ঘদিন ধরে জায়গাটি একটি চক্র অবৈধভাবে দখলে নিয়ে বালু-পাথর মজুত করে ব্যবসা চালিয়ে আসছিল।

সিলেট জালালাবাদ গ্যাসের উপ-ব্যবস্থাপক (এস্টেট শাখা) মো. আব্দুল মুনায়েম সরকার বলেন, স্থানীয় একটি চক্র জমি দখলের অপচেষ্টায় বালু-পাথর মজুদ রেখে অবৈধভাবে ব্যবসা করে আসছিল। তাদের বার বার নোটিশ দেওয়ার পরও দখল ছাড়েনি। অবশেষে জায়গাটি দখলমুক্ত করতে নগর কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসনের সহায়তা চাওয়া হয়। এরই ধারাবাহিকতায় রোববার অভিযান চালিয়ে অবৈধ দখলদারদের নির্মিত টিনের চালা ঘর গুড়িয়ে জায়গাটি দখলমুক্ত করা হয়।

তিনি বলেন, ওই স্থানে জালালাবাদ গ্যাস লিমিটেড প্রধান কার্যালয় সংলগ্ন ডান পাশে ৮৮ শতক জায়গা সীমানা প্রচীর ঘেরা ছিল। এর মধ্যে ৬ শতকে সিলেট সিটি করপোরেশনকে লাইব্রেরি এবং ৩ শতক সড়ক সম্প্রসারণে ছেড়ে দেওয়া হয়ে। উদ্ধারকৃত জায়গাতে মসজিদ নির্মাণ করে বাকি জায়গা ব্যবহার করবে জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুন ০৬, ২০২২
এনইউ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।