ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আরএমপি সদর দপ্তরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, জুন ৫, ২০২২
আরএমপি সদর দপ্তরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই 

রাজশাহী: রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনারের সঙ্গে চারটি অপরাধ বিভাগের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ ২০২২-২০২৩) সই হয়েছে।  

২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ, টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়নের লক্ষ্যে সরকারের প্রণীত কর্মসূচির অংশ হিসেবে রোববার (৫ জুন) দুপুরে আরএমপি’র চারটি অপরাধ বিভাগ-বোয়ালিয়া, মতিহার, শাহ মখদুম, কাশিয়াডাঙ্গা জোনের সঙ্গে এই বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই হয়।

 

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক। প্রাতিষ্ঠানিক দক্ষতা বৃদ্ধি, স্বচ্ছতা ও জবাবদিহিতা জোরদার করা, সুশাসন সংহতকরণ, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণের মাধ্যমে রূপকল্প-২০৪১ এর যথাযথ বাস্তবায়নের লক্ষ্যে পুলিশের এই বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই হলো আজ।

আরএমপি সদর দপ্তরের কনফারেন্স রুমে দুপুরে আরএমপি কমিশনারের সঙ্গে চুক্তি সই করেন- রাজশাহীর বোয়ালিয়া জোনের উপ-পুলিশ কমিশনার মো. সাজিদ হোসেন, উপ-পুলিশ কমিশনার (শাহ মখদুম) মুহাম্মদ সাইফুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) বিভূতি ভুষণ বানার্জী এবং উপ-পুলিশ কমিশনার (মতিহার) মো. মনিরুল ইসলাম।

এ অনুষ্ঠানে আরএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) ফোকাল পয়েন্ট কর্মকর্তা অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) মো. গোলাম রুহুল কুদ্দুসসহ আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  
 
বার্ষিক কর্মসম্পাদন চুক্তির লক্ষ্য হচ্ছে সরকারি কর্মকাণ্ডের স্বচ্ছতা ও দায়বদ্ধতা  বৃদ্ধি, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণ এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়ন করা।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুন ০৫, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।