ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনায় ফায়ার সার্ভিসের মহাপরিচালকের শোক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, জুন ৫, ২০২২
সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনায় ফায়ার সার্ভিসের মহাপরিচালকের শোক সীতাকুণ্ডে বিস্ফোরণ

ঢাকা: চট্টগ্রামের সীতাকুণ্ডে ভয়াবহ অগ্নিদুর্ঘটনা ও বিস্ফোরণে এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের আট জন কর্মীসহ ৪৩ জন নিহত হয়েছেন। এই ঘটনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন গভীর শোক প্রকাশ করেছেন।

 

রোববার (৫ জুন) ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে মিডিয়া কর্মকর্তা শাহজাহান সিকদার এ তথ্য জানান।

ফায়ার সার্ভিসের ১৫ জন কর্মী এখনো সিএমএইচসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। এদের মধ্যে গুরুতর দুজনকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় পাঠানো হচ্ছে। আরো দুজন কর্মীর খোঁজ পাওয়া যাচ্ছে না।
 
 শনিবার (৪ জুন) রাত ৮টার দিকে সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর লোডিং পয়েন্টের ভেতরে আগুনের সূত্রপাত হয়। কুমিরা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে প্রথমে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। রাত পৌনে ১১টার দিকে এক কনটেইনার থেকে অন্য কনটেইনারে আগুন ছড়িয়ে পড়ে। রাসায়নিক থাকায় একটি কনটেইনারে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে ফায়ার সার্ভিস, পুলিশ, স্থানীয় শ্রমিকসহ অনেকে হতাহত হন।  
 
সবশেষ সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডে কাজ করতে ঢাকা থেকে ফায়ার সার্ভিসের ২০ জনের বিশেষ হ্যাজমট টিম চট্টগ্রামে যাচ্ছে। হ্যাজম্যাট (হ্যাজারডাস মেটারিয়াল) টিমে এসব সদস্য দেশে-বিদেশে বিশেষভাবে প্রশিক্ষিত।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা,  জুন ০৫, ২০২২ 
 এজেডএস/ইআর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।