ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে বিশ্ব পরিবেশ দিবস পালিত, ১০ দফা দাবি উত্থাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জুন ৫, ২০২২
খাগড়াছড়িতে বিশ্ব পরিবেশ দিবস পালিত, ১০ দফা দাবি উত্থাপন

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে বিশ্ব পরিবেশ দিবস ২০২২ পালিত হয়েছে। একটাই পৃথিবী, একটাই বাংলাদেশ চাই, আইন ও নীতির কার্যকর প্রয়োগ ও সুরক্ষিত পরিবেশ স্লোগানে মানববন্ধনের আয়োজন করে সচেতন নাগরিক কমিটি (সনাক)।



রোববার (০৫ জুন) সকালে শহরের শাপলা চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে জেলার বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থা ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলো অংশগ্রহণ করে।

এ সময় বক্তারা বলেন দেশের বন ও বনভূমির অবক্ষয় এবং জীববৈচিত্র্য ধ্বংস, জলাভূমি দখল ও জলজ জীববৈচিত্র্যের ক্ষতি, দূষণ নিয়ন্ত্রণ সংক্রান্ত কার্যক্রমে অনিয়ম ও পরিবেশ সংরক্ষণে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ব্যর্থতা, জলবায়ু পরিবর্তন সংক্রান্ত প্রতিশ্রুতি বাস্তবায়ন এবং নবায়নযোগ্য জ্বালানি প্রসারে ঘাটতি তুলে ধরেন বলেন, প্রকৃতির সঙ্গে ভারসাম্য রেখে জীবনযাপন এবং বাংলাদেশের টেকসই পরিবেশ উন্নয়ন নিশ্চিত করতে হবে।

পরে তারা বন ও জলাভূমিসহ পরিবেশ সংরক্ষণ ও উন্নয়ন এবং প্রাকৃতিক সম্পদের নিরাপত্তা বিধান করার সাংবিধানিক নির্দেশনা অনুসারে নীতি নির্ধারনী পর্যায়ে সদিচ্ছার প্রকাশ ঘটিয়ে বিদ্যমান আইনের কঠোর করাসহ প্রাকৃতিক সম্পদের টেকসই ব্যবস্থাপনায় শুদ্ধাচার নিশ্চিতে টিআইবি ১০ দফা দাবি তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুন ০৫, ২০২২
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।