ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বায়তুল মোকাররমে বঙ্গবন্ধুর নামে নির্মিত হবে ডিজিটাল লাইব্রেরি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, জুন ৪, ২০২২
বায়তুল মোকাররমে বঙ্গবন্ধুর নামে নির্মিত হবে ডিজিটাল লাইব্রেরি

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে নির্মিত হবে ডিজিটাল লাইব্রেরি। এমন ঘোষণা দিয়েছেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা সায়েম সোবহান আনভীর।

 

সম্প্রতি মসজিদ কমিটির সঙ্গে মতবিনিময় সভায় এই ঘোষণা দেন তিনি। এই বছর ১০০ সামর্থ্যহীন মানুষকে ওমরাহ হজে পাঠানোর কথাও জানান তিনি।

বায়তুল মোকাররম মসজিদ প্রতিষ্ঠিত হয় ১৯৬৮ সালে। সময়ের পরিক্রমায় এটিকে ঘোষণা করা হয় জাতীয় মসজিদ। এখানে এক সঙ্গে নামাজ আদায় করতে পারেন ৩০ হাজার মুসল্লি, জুমার দিনে নামাজির সংখ্যা দাঁড়ায় ৪০ হাজারে।

মসজিদ ভবনে ইসলামিক ফাউন্ডেশনসহ বেশ কিছু অফিস থাকলেও দীর্ঘদিনেও এখানে গড়ে ওঠেনি অত্যাধুনিক লাইব্রেরি।  

সম্প্রতি বসুন্ধরা আবাসিক এলাকায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা সায়েম সোবহান আনভীরের সঙ্গে মতবিনিময় সভায়ও এ দাবি তুলে ধরেন মুসল্লিরা।

ইসলামী ফাউন্ডেশনের অনুমতিক্রমে, বঙ্গবন্ধুর নামে ডিজিটাল লাইব্রেবি নির্মাণ করে দেয়ার ঘোষণা দেন সায়েম সোবহান আনভীর।  

এ উদ্যোগের জন্য তাকে ধন্যবাদ জানান মুসল্লিরা। এ সময় সায়েম সোবহান আনভীর ও তার পরিবারের সুস্থতা কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

এছাড়া এই বছর ১০০ সামর্থ্যহীন মানুষকে ওমরাহ হজে পাঠানোর কথা জানান, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, জুন ০৪, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad