ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুবর্ণচরে এক দালালসহ ৫ রোহিঙ্গা আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, জুন ৩, ২০২২
সুবর্ণচরে এক দালালসহ ৫ রোহিঙ্গা আটক

নোয়াখালী: নোয়াখালীর সুবর্ণচর থেকে এক দালালসহ ৫ রোহিঙ্গা যুবককে আটক করা হয়েছে। দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালানোর সময় সুবর্ণচরের মোহাম্মদপুর ইউনিয়নে তাদের আটক করেন স্থানীয়রা।

পরে দালাল জসিম উদ্দিন (২৮)-সহ আটক রোহিঙ্গাদের পুলিশে সোপর্দ করা হয়। তার বাড়ি উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চর মোজাম্মেল গ্রামে, বাবার নাম আবদুল হাশেম। আর আটক ৫ রোহিঙ্গা হলেন- ভাসানচর আশ্রয়ণের ৮৫নং ক্লাস্টারের নুরুল আলমের ছেলে ইলিয়াস (২৬), ৬৪নং ক্লাস্টারের আমান উল্যার ছেলে হাফিজ উল্যা (২২), ৫৯ ক্লাস্টারের মো. হাছানের ছেলে ইলিয়াছ (২৭), ৭৩নং ক্লাস্টারের অলি মোল্লার ছেলে আবু রায়হান (২১) এবং ৮৬ নং ক্লাস্টারের নুরুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম (২৭)।

শুক্রবার (৩ জুন) দুপুরে আটককৃত দালালকে মানব পাচার আইনে ভাসানচর থানায় দায়ের করা একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়। আর ৫ রোহিঙ্গাকে ভাসানচর আশ্রয়ণে ফেরত পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার (২ জুন) রাতে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের আক্তার মিয়ার হাট এলাকায় কয়েকজন যুবক ঘুরাঘুরি করছিলেন। তা দেখে সন্দেহ হলে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তারা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করেন।

পরে সঙ্গে থাকা দালাল জসিম উদ্দিনকে আটক করে রাতে ছনখোলা পুলিশ ক্যাম্পের মাধ্যমে তাদের চরজব্বার থানায় হস্তান্তর করা হয়।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক রোহিঙ্গারা স্বীকার করেছেন টাকার বিনিময়ে দালাল জসিমের মাধ্যমে তারা ভাসানচর থেকে কক্সবাজার যাওয়ার উদ্দেশ্যে সুবর্ণচর আসেন। ভাসানচর থেকে সুবর্ণচরের বোয়ালখালি ঘাট পার হয়ে সেখান থেকে তাদের সীতাকুন্ড নামিয়ে দেওয়ার কথা ছিল।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ৩ জুন, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।