ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে বিশ্ব দুগ্ধ দিবসে পুরস্কার বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, জুন ১, ২০২২
ফেনীতে বিশ্ব দুগ্ধ দিবসে পুরস্কার বিতরণ

ফেনী: বিশ্ব দুগ্ধ দিবস ও দুগ্ধ সপ্তাহ-২০২২ উপলক্ষে ফেনী জেলা প্রাণিসম্পদ দপ্তর সমাপণী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেছে।

বুধবার (১ জুন) বিকেলে জেলা প্রাণিসম্পদ দপ্তর চত্বরে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।



জেলা প্রাণিসম্পদ অফিসার ডা. আনিসুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার থোয়াই অংপ্রু মারমা।
অনু্ষ্ঠানে বক্তব্য রাখেন জেলা ভেটেনারি অফিসার ডা. মো. খোরশেদ আলম, ফেনী জেলা ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশনের সভাপতি ইসহাক মজুমদার ও খামারি মোহাম্মদ ইদ্রিস প্রমুখ।

দুগ্ধ দিবস উপলক্ষে জেলাব্যাপী আয়োজিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজয়ী শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা এবং বিভিন্ন উপজেলা থেকে আগত কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান বলেন, কৃষিতে আমাদের অনেক অগ্রগতি হয়েছে। মাছ, মাংস, ডিম উৎপাদনে আমাদের ভালো অর্জন হয়েছে। কিন্তু দুধে আমাদের তেমন অগ্রগতি হয়নি, তাই এ খাত নিয়ে আমাদেরকে বেশি বেশি কাজ করতে হবে।

তিনি আরও বলেন, দুধ বলিষ্ঠ জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আসুন আমরা সবাই নিয়মিত দুধ পানে অভ্যস্ত হই, নিজে সুস্থ থাকি এবং দেশকে এগিয়ে নিয়ে যাই।

উল্লেখ, ইতোপূর্বে এ উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পাঁচ ক্যাটাগরিতে বিজয়ী ১৫ জন শিক্ষার্থীর মাঝে অতিথিরা পুরস্কার বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, জুন ০১, ২০২২
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।