ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে চালের বাজারে অভিযানে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, জুন ১, ২০২২
সিলেটে চালের বাজারে অভিযানে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

সিলেট: এবার সিলেটে চালের বাজারে মজুতদারদের ধরতে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (১ জুন) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত নগরের কালিঘাট পাইকারি আড়তে অভিযান চালিয়ে ৫টি প্রতিষ্ঠানের প্রতিটিতে ৫ হাজার করে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

প্রতিষ্ঠানগুলো হচ্ছে- কালিঘাটের মেসার্স সোলেমান ট্রেডার্স, মেসার্স মখদ্দস এন্ড জাকির ট্রেডার্স, মেসার্স খালেদুস সামাদ ট্রেডার্স, মেসার্স আমিনুর রশিদ ট্রেডার্স এবং মেসার্স মতিউর রহমান এন্ড ব্রাদার্স ট্রেডার্স।

অভিযানের নেতৃত্বদানকারী ভোক্তা অধিকার সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ বলেন, কতিপয় ব্যবসায়ী চালের দাম বাড়িয়ে বাজার অস্থিতিশীল করছিলেন। এ ধরনের অভিযোগে অভিযান চালিয়ে সত্যতা পাওয়া গেছে। অভিযানকালে মূল্য তালিকা প্রদর্শন না করে অতিরিক্ত মূল্যে চাল বিক্রি, পাকা রশিদ সংরক্ষণ না করাসহ বিভিন্ন অপরাধে জরিমানা করা হয়েছে।

গত সোমবার মন্ত্রীসভা বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধানের ভরা মৌসুমেও চালের দাম চড়া থাকায় বাজার নিয়ন্ত্রণের স্বার্থে বিশেষ অভিযান চালানোর কড়া নির্দেশ দিয়েছেন। বিশেষ করে করপোরেট ব্যবসায়ীদের মধ্যে চাল ব্যবসায় নেমেছেন, তাদের সম্পর্কে খোঁজ নিতে বলেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জুন ০১, ২০২২
এনইউ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ