ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাসপাতালে ভর্তি রোগীর মরদেহ মিললো নদীতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জুন ১, ২০২২
হাসপাতালে ভর্তি রোগীর মরদেহ মিললো নদীতে টাঙ্গাইলের গোপালপুরে হাসপাতালে ভর্তি রোগীর মরদেহ মিললো নদীতে

টাঙ্গাইল: টাঙ্গাইলের গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া এক রোগীর মরদেহ মিললো নদীতে।

বুধবার (১ জুন) সকালে হাসপাতাল সংলগ্ন বৈরাণ নদী থেকে তার গলিত মরদেহ উদ্ধার করা হয়।

মৃত ওই ব্যক্তির নাম বেলায়েত হোসেন (৭৬)। তিনি পৌরশহরের সূতি পলাশ গ্রামের মৃত হাতেম আলীর ছেলে।

পুলিশ জানায়, বেলায়েত হোসেন ২০০৬ সালে পানি উন্নয়ন বোর্ড থেকে অবসরে যান। নানা কারণে স্বজনদের সঙ্গে তার দূরত্ব তৈরি হয়। এরপর ক্যান্সার আক্রান্ত হওয়ার পর দেখা দেয় মানসিক ভারসাম্যহীনতা। এ কারণে গত তিন বছর ধরে নিজ বাড়ি ছেড়ে উপজেলার উত্তর পাথালিয়া আশ্রয়ণ প্রকল্পের একটি ঘরে নিঃসঙ্গ জীবনযাপন করতেন তিনি। গত ২৭ মে জ্বর ও পেট ব্যথা নিয়ে তিনি গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। গত রোববার হাসপাতাল থেকে তিনি নিখোঁজ হন। আত্মীয়-স্বজনরা কেউ আর তাকে খুঁজে পায়নি।

হাসপাতালের কর্তব্যরত ডাক্তার প্রসেনজিৎ কুমার ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি বলেন, সবার অজান্তে তিনি হাসপাতাল থেকে বেরিয়ে যান। এরপর তাকে কোথাও আর খুঁজে পাওয়া যায়নি।

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন জানান, প্রথমে অজ্ঞাতনামা হিসেবে মরদেহ উদ্ধার হয়। পরে পিবিআই ও সিআইডি পুলিশ আলামত সংগ্রহ করে লাশ শনাক্ত করতে সক্ষম হয়। ময়নাতদন্তের জন্য মরদেহ টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ওসি আরও জানান, হাসপাতাল কর্তৃপক্ষ রোগী নিখোঁজের বিষয়টি পরিবারকে জানিয়েছে। তবে এ ব্যাপারে তারা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেননি।

এ বিষয়ে গোপালপুর উপজেলা পরিবার পরিকল্পনা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আলীম আল রাজী বলেন, বিষয়টি আমি শুনেছি। তবে আমি গত দুইদিন ধরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মিটিংয়ের জন্য ঢাকায় অবস্থান করছি। ওই ব্যাপারে হাসপাতালে কি ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে সেটি জেনে পরে জানানো হবে।  

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জুন ০১, ২০২২ 
 ইআর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।