ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

সরঞ্জামসহ আন্তঃজেলা ডাকাত চক্রের ৫ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, জুন ১, ২০২২
সরঞ্জামসহ আন্তঃজেলা ডাকাত চক্রের ৫ সদস্য আটক

বরিশাল: বরিশালে অভিযান চালিয়ে ডাকাতির সরঞ্জামসহ আন্তঃজেলা ডাকাত চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (৩১ মে) রাতে বিষয়টি নিশ্চিত করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেল।

এর আগে গোপন সংবাদের ভিত্তিতে বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের কর্নকাঠিস্থ খয়রাবদ ব্রিজ সংলগ্ন রাস্তায় অভিযান চালায় পুলিশ।

অভিযানে বরগুনা জেলার তালতলী থানাধীন ছোটবগি এলাকার মো. জলিল মল্লিক (৫০), ঝালকাঠির নলছিটি থানার শ্রীরামপুর এলাকার মো. মামুন হাওলাদার (৩০), পটুয়াখালী জেলার কলাপাড়া থানার ছোট বালিয়াতলী এলাকার মো. নুর সায়েদ খন্দকার ওরফে শাহেদ (৫৪), ঝিনাইদহ জেলার কোর্ট চাঁদপুর এলাকার মো. মনির হোসেন (৪১) ও বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কৃষ্ণকাঠি এলাকার মো. জামাল আকনকে (৪১) আটক করা হয়।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার মো. মেহেদী হাসান
জানান, অভিযানিক দলের উপস্থিতি টের পেয়ে আটককৃতরা ট্রাকসহ পালানোর চেষ্টা করে। এসময় ওই ৫ জনকে আটক করা গেলেও অপর চারজন সু-কৌশলে পালিয়ে যায়।

আটক ৫ জনের সঙ্গে থাকা ট্রাক তল্লাশি করে ২টি তালাভাঙ্গার বিশেষ যন্ত্র, ১ টি রাম দা, ১ টি ছেনা, ১ টি ছোড়া, ১টি স্ক্রু ড্রাইভার, ১ টি প্লাস, ১ টি শাবল ও কিছু রশি পাওয়া যায়।

বন্দর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মোস্তাফিজ জানান, জিজ্ঞাসাবাদে
আটককৃতরা জানায় তারা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে পরস্পর যোগসাজসে বরিশাল, পটুয়াখালী তথা বরিশাল বিভাগসহ দেশের বিভিন্ন স্থানে ডাকাতি করে আসছে।

এরই ধারাবাহিকতায় ট্রাক, দেশীয় অস্ত্রশস্ত্র ও ডাকাতির সরঞ্জমাদি নিয়ে বন্দর থানা এলাকার সুবিধাজনক স্থানে ডাকাতি করার উদ্দেশ্যে খয়রাবাদ ব্রিজের ঢালে জড়ো হয়েছিল।  

আটকরাসহ পলাতকদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে
জানান বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান।

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, জুন ১, ২০২২
এমএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।