ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিজিবি দেখে পালিয়েছে পাচারকারীরা, ১৫ গরু জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, মে ৩১, ২০২২
বিজিবি দেখে পালিয়েছে পাচারকারীরা, ১৫ গরু জব্দ ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়ির রামগড়ে ভারত থেকে অবৈধভাবে নিয়ে আসা ১৫টি গরু জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

সোমবার (৩০ মে) দিনগত রাতে খাগড়াছড়ির রামগড় স্থল বন্দরের ভারত-বাংলাদেশ মৈত্রী সেতু সংলগ্ন ফেনী নদীর কূল থেকে এসব গরু জব্দ করা হয়।

সূত্র জানায়, আসন্ন পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে বেশকিছু ভারতীয় গরু অবৈধভাবে সীমান্ত পার করে জেলার রামগড় উপজেলার পাশ্ববর্তী বাগানবাজার ও চিকনছড়া বাজারে বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসার গোপন খবর ছিল। ৪৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ হাফিজুর রহমানের নির্দেশে নায়েব সুবেদার মো. মতিউর রহমানের নেতৃত্বে ফেনী নদীর কূল নামক স্থানে অভিযান চালায় বিজিবির একটি দল।

এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে অন্ধকারে পালিয়ে যায় পাচারকারীরা। পরে সেখানে তল্লাশি চালিয়ে ১৫টি ভারতীয় গরু জব্দ করে বিজিবি।

বিজিবি জানিয়েছে, জব্দকৃত ১৫টি ভারতীয় গরুর আনুমানিক বাজার মূল্য পাঁচ লাখ ৭৫ হাজার টাকা। প্রয়োজনীয় কাজ শেষে গরুগুলো সীতাকুণ্ড কাস্টমস্ অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ হাফিজুর রহমান জানান, সীমান্ত সুরক্ষার পাশাপাশি জোন অধীনস্ত অঞ্চলে নানা ধরনের অপরাধ নির্মূলে বিজিবির এমন অভিযান অব্যাহত থাকবে।


বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, মে ৩১, ২০২২
এডি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ