ঢাকা, বৃহস্পতিবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

জাতীয়

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরা দেশের সম্পদে পরিণত হচ্ছে: হুইপ ইকবালুর রহিম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, মে ২৮, ২০২২
ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরা দেশের সম্পদে পরিণত হচ্ছে: হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর: ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরা দেশের সম্পদে পরিণত হচ্ছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম। শনিবার (২৮ মে) দুপুরে দিনাজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এক  অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সদর উপজেলা প্রশাসন প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচির আওতায় ২০২১-২০২২ অর্থবছরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান ও বাইসাইকেল বিতরণ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে।  

হুইপ বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী দেশের উন্নয়নের ধারাবাহিকতার একটি অংশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে শিক্ষার আলোয় আলোকিত করে বাংলাদেশকে বিশ্বের দরবারে শিক্ষিত দেশ হিসেবে পরিচিত করছেন। তিনি সবাইকে শিক্ষার আওতায় এনে দেশের মানব সম্পদকে শক্তিশালী করে গড়ে তুলতে চান। বর্তমানে শিক্ষাখাতে কোটি কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। প্রধানমন্ত্রী শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন। তাই দেশে শিক্ষার হার বিগত সরকারের চেয়েও বেশি।

পরে তিনি ১৭৫ জন শিক্ষার্থীর মাঝে ১০ লাখ টাকার শিক্ষাবৃত্তি ও ৩০ শিক্ষার্থীকে বাইসাইকেল বিতরণ করেন।

এসময় শিক্ষাপ্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. শাহীনুর ইসলাম, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মর্তুজা আল মুঈদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, ২৮ মে, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa