ঢাকা, বুধবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

জাতীয়

কাউখালী ইউএনও’র বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, মে ২৮, ২০২২
কাউখালী ইউএনও’র বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

পিরোজপুর: পিরোজপুরের কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসাম্মৎ খালেদা খাতুন রেখার বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ উঠেছে। তিনি আইনশৃঙ্খলা সভার রেজুলেশন জালিয়াতি করেছেন বলেও অভিযোগ করেছেন সাবেক এক ইউনিয়ন পরিষদ সদস্য।

শনিবার (২৮ মে) দুপুরে পিরোজপুর শহরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে ইউএনও রেখার বিরুদ্ধে এসব অভিযোগ তোলেন কাউখালী সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য রেজাউল কবির স্বপন।

সংবাদ সম্মেলনে স্বপন বলেন, গত ২৪ এপ্রিল ইউএনও খালেদা খাতুন রেখার বিরুদ্ধে সাধারণ মানুষের সঙ্গে দুর্ব্যবহার, অনিয়ম, ক্ষমতার অপব্যবহার করার কারণে সংবাদ সম্মেলন ও মানব-বন্ধন করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে ইউএনও এবং ৩ নম্বর কাউখালী সদর ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান যোগসাজশ করে গত ২৬ এপ্রিল কাউখালী উপজেলা পরিষদের মাসিক আইনশৃঙ্খলা সভায় আসেন। সেখানে উপস্থিত সদস্যদের বক্তব্য যথাযথভাবে উপস্থাপন না করে আমাদেরকে সন্ত্রাসী, খারাপ প্রকৃতির লোক ও
ভুমিদস্যু আখ্যায়িত করে তার মনগড়া রেজুলেশন তৈরি করেন।

উপজেলা ছাত্রলীগের এ সাবেক আহ্বায়ক দাবী করেন, ওই সভায় উপস্থিত কাউখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তালুকদার পল্টন তার নিজ ফেসবুক আইডিতে রেজুলেশনে জালিয়াতির ঘটনা প্রকাশ করেছেন।

সংবাদ সম্মেলনের ব্যাপারে ইউএনও খালেদা খাতুন রেখা বলেন, আইনশৃঙ্খলা সভায় যে কথা হয় তাই রেজুলেশন হয়। অনুমোদনের আগে সেটা পুনরায় পাঠ করা হয়। মনিরুজ্জামান তালুকদার পল্টন এ বিষয়ে আপত্তি দিলে তাৎক্ষণিকভাবে রেজুলেশন থেকে তার বক্তব্য প্রত্যাহার করে নেয়া হয়। অন্য যারা আমার বিরুদ্ধে কথা বলছে তারা এক ধরনের বেআইনি সুবিধা নিতে চেয়েছে। আমি তা দিতে পারিনি বলেই আমার উপর ক্ষুব্ধ হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, মে ২৮, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa