ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পটুয়াখালীতে খামারের সাপের কামড়ে প্রাণ গেল শ্রমিকের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, মে ২৮, ২০২২
পটুয়াখালীতে খামারের সাপের কামড়ে প্রাণ গেল শ্রমিকের -ফাইল ছবি

পটুয়াখালী:  খামারে পালিত সাপের কামড়ে পটুয়াখালীতে জব্বার তালুুকদার (৩২) নামে সেখানে কর্মরত এক শ্রমিকের মৃত্যু হয়েছে। তবে তথ্য গোপন করে হাসপাতালে চিকিৎসা নেওয়ায় তার মৃত্যু হয়েছে বলে দাবি করেছেন স্বজনরা।

দ্রুত রাজ্জাক বিশ্বাসের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী এলাকাবাসীর।

শনিবার (২৮ মে) সকালে গণমাধ্যমকে জব্বার তালুকদারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান।

জানা গেছে  প্রতিদিনের মতো জব্বার তালুকদার শুক্রবারও (২৭ মে) রাজ্জাক বিশ্বাসের সাপের খামারে কাজ করতে যান। সেখানে খাবার দেওয়ার কোন এক সময় তার বাম হাতে কামড় দেয় সাপ।

স্বজনদের অভিযোগ, খামারের লোক হিরন বিশ্বাস প্রথমে তাকে ওজা দিয়ে চিকিৎসা করান। কিন্তু তার অবস্থার আরও অবনতি হলে বিকেলে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে অসুস্থতার কারণ গোপন করে ভর্তি করেন। একপর্যায়ে রাত ৮টার দিকে জব্বার তালুকদার মারা যান। তবে, অভিযোগ অস্বীকার করে নিজেকে নির্দোষ দাবী করেছেন হিরন বিশ্বাস।

হাসপাতালের পেয়িং ওয়ার্ডের নার্স ওবায়েত বলেন, অক্সিজেন দেওয়া হলেও শ্বাসকষ্ট ছিল জব্বারের। ইসিজি করার সময় তার (জব্বারের) অবস্থা আশঙ্কাজনক দেখে  হিরন বিশ্বাস সাপের কামড়ের বিষয়টি শিকার করেন। এর কিছুক্ষণ পর রাত ৮টার দিকে রোগীর মৃত্যু হয়।

পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা ডা. মো. মিনাজ উদ্দিন ভূইয়া বলেন, রোগীর অসুস্থতার তথ্য গোপন করে সঙ্গের লোকেরা জরুরি বিভাগ থেকে তাড়াহুড়ো করে ইনডোরে নিয়ে যায়। পরে রাতে ইনডোরে রোগীর মৃত্যু হয়। অসুস্থতার সঠিক তথ্য দিলে রোগীর মৃত্যু হতো না। এভাবে আর যাতে কোনো রোগীর অকালে প্রাণ না যায় সে জন্য চিকিৎসকদের কাছে অসুস্থতার সঠিক তথ্য তুলে ধরার অনুরোধ জানান এই চিকিৎসক।

এ বিষয়ে ক্যামেরার সামনে কথা না বলার শর্তে পটুয়াখালী সদর থানার পরিদর্শক(তদন্ত) জানান, বিষয়টি তদন্তাধীন। তদন্ত করে কারো দোষ পাওয়া গেলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো এবং আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, মে ২৮, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।