ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাংনীতে এক সপ্তাহে ডায়রিয়ায় আক্রান্ত শতাধিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, মে ২৮, ২০২২
গাংনীতে এক সপ্তাহে ডায়রিয়ায় আক্রান্ত শতাধিক

মেহেরপুর: আশঙ্কাজনকভাবে মেহেরপুরের গাংনীতে বেড়েছে ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় এ উপজেলায় আক্রান্ত হয়ে ২৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

এছাড়া গত এক সপ্তাহে আক্রান্ত হয়েছেন ৯০ জন। এদের মধ্যে শিশু ও নারীর সংখ্যাই বেশি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, প্রতি ঘণ্টাতেই ডায়রিয়া রোগী ভর্তি হচ্ছেন এখানে। কিন্তু হাসপাতালের ডায়রিয়া আক্রান্তদের জন্য আলাদা কোনো বেড না থাকায় সাধারণ রোগীদের সঙ্গে গাদাগাদি করে রেখে দেওয়া হচ্ছে চিকিৎসা। এছাড়া হাসপাতালের মেঝে ও বারান্দায় রাখতে হচ্ছে তাদের।

জরুরি বিভাগে কর্মরত উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার (স্যাকমো) শরীফুল ইসলাম বাংলানিউজকে জানান, এপ্রিল মাসে ডায়রিয়ার প্রাদুর্ভাব বেশি হয়েছিল। কিছুদিন যেতে না যেতেই আবারও অস্বাভাবিকভাবে বাড়তে শুরু করেছে ডায়রিয়া প্রকোপ।

গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. আশরাফুল ইসলাম লিটন বলেন, আক্রান্তদের চিকিৎসায় কোনো ক্রুটি হচ্ছে না। তাবে অনেক রোগীই আসছেন শেষ সময়ে, যখন শরীরের অবস্থা কাহিল হয়ে পড়ছে। এছাড়া হাসপাতালে চিকিৎসাসেবা ও ওষুধপত্রের সংকট নেই।

এ সময় বাসি-পঁচা খাবার না খাওয়া, বিভিন্ন ফল খাওয়ার আগে ভালো করে ধুয়ে পরিষ্কার করে নেওয়া এবং পরিষ্কার পরিচ্ছন্ন থাকার জন্য পরামর্শ দেন তিনি।

উল্লেখ্য, ২৫০ শয্যার মেহেরপুর জেনারেল হাসপাতালে এক সপ্তাহে পাঁচ শতাধিক ডায়রিয়া আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৫, মে ২৮, ২০২২
এফআর/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।