ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে মসজিদের জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ২০

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, মে ২৭, ২০২২
সিলেটে মসজিদের জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ২০

সিলেট: সিলেটের কুমারগাঁওয়ে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন।

শুক্রবার (২৭ মে) জুমার নামাজের পর মসজিদ কমিটি ও স্থানীয় ময়না মিয়ার বাড়ির লোকজনের মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

জানা গেছে, বিরোধপূর্ণ একটি জমি মসজিদের দাবি করে দখল নিতে যান মসজিদ কমিটি। জমির মালিক দাবিদার ময়না মিয়া ও তার লোকজনে এতে বাধা দেন এবং মসজিদ কমিটির এক মুরব্বীকে গালিগালাজ করেন। এ নিয়ে কথা কাটাকাটি থেকে পরিস্থিতি সংঘর্ষের দিকে গড়ায়। একদিকে মসজিদ কমিটি, অন্যদিকে ময়না মিয়ার বাড়ির লোকজন লাঠিসোটা নিয়ে সংঘাতে জড়িয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সংঘর্ষ বাধলে মসজিদ কমিটির পক্ষে মাইকে ঘোষণা দেওয়া হয়। এ সময় মসজিদ কমিটির পক্ষে বিভিন্ন এলাকার লোকজন লাঠিসোটা নিয়ে অবস্থান নেন এবং ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। এ সময় নারীদের ইটের টুকরো ও পাথর এগিয়ে দিয়ে সহায়তা করতে দেখা গেছে। অন্যদিকে, ময়না মিয়ার বাড়ির লোকজন হামলায় কোণঠাসা থাকলেও প্রতিহতের চেষ্টা করেন। উভয় পক্ষে ইটপাটকেলে অন্তত ২০ জন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। তবে তাৎক্ষণিক তাদের পরিচয় মেলেনি।

প্রায় পৌনে ১ ঘণ্টাব্যাপী সংঘর্ষ চলার পর বেলা আড়াইটার দিকে পুলিশ ঘটনাস্থলে আসলে উভয় পক্ষের লোকজন সংঘর্ষস্থল ত্যাগ করেন।

এসএমপির জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা খান বলেন, সংঘর্ষের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, মে ২৭, ২০২২
এনইউ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।