ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙার চেষ্টা, যুবক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, মে ২৭, ২০২২
লক্ষ্মীপুরে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙার চেষ্টা, যুবক আটক

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙার সময় রাসেল ইকবাল (২২) নামে এক যুবককে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয় জনগণ।  

বৃহস্পতিবার (২৬ মে) রাত সাড়ে ৯টার দিকে শহরের উত্তর তেমুহনী এলাকায় ট্রাফিক চত্বরে স্থাপিত দৃষ্টিনন্দন ম্যুরালটির নিচের অংশ ভাঙার সময় জনতার হাতে আটক হন তিনি।

রাসেল জেলার সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের আমানী লক্ষ্মীপুর গ্রামের মো. হানিফের ছেলে।  

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করে একটি লাঠি দিয়ে রাসেল উত্তর তেমুহনীতে থাকা বঙ্গবন্ধুর ম্যুরালের চারপাশের কয়েকটি গ্লাস ভাঙতে শুরু করেন। এসময় আশপাশের লোকজন ঘটনাটি দেখে তাকে আটক করে পুলিশে খবর দেন। পরে পুলিশ গিয়ে তাকে থানায় নিয়ে যায়।

লোকজনের জিজ্ঞাসাবাদে রাসেল নিজেকে শিবিরের রাজনীতি করেন বলে জানিয়েছেন। তবে তার কথাবার্তা অনেকটা অসংলগ্ন বলে জানান উপস্থিত লোকজন৷ 

রাসেল বলেন, গোলাম আজমের ছেলের নির্দেশে তিনি বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর করতে এসেছিলেন। তার সঙ্গে গোলাম আজমের ছেলের যোগাযোগ রয়েছে। এর জন্য কোনো টাকা নেওয়া হয়নি। এর সুফল তিনি আখিরাতে পাবেন।  

লক্ষ্মীপুর সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মমিনুল হক বলেন, ছেলেটি থানা হেফাজতে রয়েছে। কি কারণে তিনি ঘটনাটি ঘটিয়েছেন, তা এখনো নিশ্চিত নয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হবে এবং পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, মে ২৭, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।