ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২০ বছরেও সংস্কার নেই সড়কটির

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, মে ২৭, ২০২২
২০ বছরেও সংস্কার নেই সড়কটির

হবিগঞ্জ: হবিগঞ্জের লাখাই উপজেলার সিংহগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠের উত্তরাংশ থেকে একটি সড়ক চলে গেছে সিংহগ্রাম ইয়াসিনিয়া ইসলামিয়া মাদ্রাসা পর্যন্ত। সড়কের অবস্থা এতই করুণ, যান চলাচল তো দূরে থাক মানুষের চলাচলেও পোহাতে হয় ব্যাপক ভোগান্তি।

গত ২০ বছর ধরে সড়কটির উন্নয়ন নেই। ইটের সোলিং উঠে গিয়ে রাস্তাটি ঝুঁকিপূর্ণ হয়ে গেছে। স্কুল ও মাদ্রাসা শিক্ষার্থীদের সড়কটি দিয়ে চলাচলে প্রতিদিনই কষ্ট করতে হয়।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রায় দুই দশক আগে সড়কটিতে ইটের সোলিং করা হয়েছিল। এর পর থেকে আজ পর্যন্ত কোনো সংস্কার কাজ না হওয়ায় ক্ষত-বিক্ষত হয়ে পড়েছে সড়কটির বুক।

অধিকাংশ স্থানে ইট সরে গিয়ে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। কোনো কোনো জায়গার ইট তুলে কে বা কারা নিয়ে গেছেন।

স্থানীয়রা জানান, গুরুত্বপূর্ণ এ সড়কটি পাকা-করণে তারা দীর্ঘদিন ধরে আবেদন জানিয়ে আসছেন। কিন্তু এ নিয়ে কোনো উদ্যোগ নেওয়া হয়নি। দিনকে দিন সড়কের অবস্থা খারাপ হয়েই যাচ্ছে।

এলাকাবাসী বলেন, সড়কটির ভগ্ন দশায় বিপাকে পড়েছে প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছে। এ ছাড়া খানা খন্দের কারণে সড়কে চলাচল করা যেকোনো ধরনের যানবাহন দুর্ঘটনার মুখোমুখি হয়।

জানা গেছে, এলাকাবাসীর দীর্ঘদিনের অভিযোগের পরিপ্রেক্ষিতে ক্ষতিগ্রস্ত সড়কটি পরিদর্শন করেছেন উপজেলার করাব ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আব্দুল কুদ্দুছ। তিনি বলেন, এলাকার অনেকেই দীর্ঘদিন ধরে সড়কটি নিয়ে অভিযোগ করে আসছে। পরিদর্শনে সড়কটির বেহাল দশা প্রতীয়মান। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, মে ২৬, ২০২১
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।