ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

জাতীয়

টাকার অভাবে চিকিৎসা হচ্ছে না শিশু জয়ের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, মে ২৬, ২০২২
টাকার অভাবে চিকিৎসা হচ্ছে না শিশু জয়ের জয়

হবিগঞ্জ: হবিগঞ্জ শহরে অর্থের অভাবে হৃদযন্ত্রের জটিল রোগে আক্রান্ত একটি শিশুর চিকিৎসায় অনিশ্চয়তা দেখা দিয়েছে। শিশুটির চিকিৎসায় পাঁচ লাখ টাকা প্রয়োজন, কিন্তু তার পরিবার অর্থনৈতিকভাবে অস্বচ্ছল হওয়ায় তাঁদের পক্ষে এই ব্যয় বহন করা সম্ভব হচ্ছে না।

শিশুটির নাম জয় দাস (২)। সে জেলা শহরের দেয়ানতরাম সাহার বাড়ি এলাকার বাসিন্দা ঝন্টু দাসের ছেলে।  

জানা গেছে, কার্ডিওলজিস্ট ব্রিগেডিয়ার জেনারেল ডা. নূরুন্নাহার ফাতেমা প্রাথমিক চিকিৎসা দিয়ে জয়কে ভারতে নিয়ে অপারেশন করানোর পরামর্শ দিয়েছেন। এ অপারেশনের জন্য ৫ লাখ টাকা প্রয়োজন।

অসুস্থ জয়ের বাবা ঝন্টু দাস ঘরে তৈরি খাদ্য সামগ্রী ফেরি করে বিক্রি করেন। তাঁর পক্ষে ছেলের চিকিৎসার এ বিপুল ব্যয়ভার বহন করা অসম্ভব। এ পরিস্থিতিতে জয়ের চিকিৎসা সহায়তায় স্থানীয় সংস্কৃতি কর্মীরা এগিয়ে এসেছেন। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সহায়তার আবেদন জানিয়েছেন। এ আবেদনে সাড়া দিয়ে দেশ ও বিদেশ থেকে অনেকে সহায়তা করেছেন। তারা জানিয়েছেন, ছোট্ট জয়ের শ্বাস-প্রশ্বাসের সমস্যা প্রতিদিন বাড়ছে। তাই দ্রুত অপারেশনটি করানো প্রয়োজন।

জয় দাসের ব্যাপারে হবিগঞ্জ শহরের সামাজিক ব্যক্তিত্ব ডা. এসএম আবরার জাবের জানিয়েছেন, জয়ের হৃদযন্ত্রের রক্তবাহী নালী প্যাঁচ লেগে আছে, ডান ও বাম নিলয়ের মাঝে ত্রুটি রয়েছে, ফুসফুসে বিশুদ্ধ রক্ত প্রবাহিত হতে পারছে না, মহাধমনীও ত্রুটিপূর্ণ অবস্থানে আছে তাই সার্জারিই এর একমাত্র চিকিৎসা।  
হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালের কনসালটেন্ট ডা. আবু নাঈম মাহমুদ হাসান জানিয়েছেন, শিশুটির অসুখের নাম ‘ফ্যালোট’স টেট্রালোজি’। জয়ের হার্টে ছিদ্রসহ ৪টি জটিল সমস্যা রয়েছে। যথাযথ সার্জারিই এর চিকিৎসা।
 
ছেলের চিকিৎসা সহায়তার জন্য জয়ের বাবা সবার প্রতি আবেদন জানিয়েছেন। আর্থিক সহায়তা পাঠাবার ব্যাংক হিসাব নং- (ঢাকা ব্যাংক, হবিগঞ্জ সদর ব্রাঞ্চ/জলি তালুকদার) হিসাব নম্বর- ১৫৪২২২০০০১৬৪০। (ব্যাংক হিসাবটি ছোট্ট জয় দাসের মায়ের নামে)। বিকাশ ও নগদ নম্বর: ০১৭২০-৮০১৬৭৭ (পারসোনাল/জয়ের মা)।  

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, মে ২৬, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa