ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

জাতীয়

বঙ্গবন্ধুর ভাষণ বাজানোয় চাকরিচ্যুত হন শফিউল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, মে ২৫, ২০২২
বঙ্গবন্ধুর ভাষণ বাজানোয় চাকরিচ্যুত হন শফিউল

গাইবান্ধা: কাজে ফিরতে চান টেপ রেকর্ডারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ বাজানোয় চাকরিচ্যুত আনসার সদস্য শফিউল ইসলাম।

বুধবার (২৫ মে) দুপুরে সুন্দরগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি এ আকুতি জানান।

শফিউল ইসলামের বাড়ি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর এলাকায়।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ২০০৪ সালে রাঙামাটি জেলার শিলছড়ি কাপ্তাই ২৪ আনসার ব্যাটালিয়ন ক্যাম্পে তিনি কর্মরত ছিলেন। সে সময় একদিন টেপ রেকর্ডারে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বাজানোর কারণে ওই ক্যাম্পের সেই সময়ের অধিনায়ক হিরা মিয়া তার ওপর রাগান্বিত হন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এসময় অধিনায়ক তাকে চাকরিচ্যুত করারও হুমকি দেন।

এরপর হঠাৎ ২০০৪ সালের ২১ নভেম্বর শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে চাকরিচ্যুত করা হয়েছে মর্মে একটি চিঠি পান শফিউল। যার স্মারক নম্বর-(অপা:/ব্যাটা:/৬৪০/অঅংগী:/২০০৪/২৩৬৩ আনস)।  

তিনি বলেন, এরপর থেকে পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছি। ১৯৯৫ সালে আনসার ব্যাটালিয়ন আইনের ১৬ ধারা মোতাবেক আনসার মহা-পরিচালক বরাবর আপিল করেছিলাম। কিন্তু আজও সে আপিলের কোনো জবাব দেয়নি কর্তৃপক্ষ। যদিও ২০২১ সালের ২৮ ডিসেম্বর সুন্দরগঞ্জে সংবাদ সম্মেলনের সূত্র ধরে আনসার সদর দপ্তর চাকরি ফিরিয়ে দিতে প্রয়োজনীয় কাগজপত্র নেয় আমার কাছ থেকে। কিন্তু সদর দপ্তরের প্রয়োজনীয় কাগজপত্র নেওয়ার পাঁচ মাস হলেও আর কোনো সুরাহা হয়নি।

সংবাদ সম্মেলন থেকে চাকরি ফিরে পেতে কর্তৃপক্ষসহ প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানান শফিউল।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, মে ২৫, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa