ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে ইট বোঝাই ট্রলির ধাক্কায় আরও একজনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, মে ২৫, ২০২২
বাগেরহাটে ইট বোঝাই ট্রলির ধাক্কায় আরও একজনের মৃত্যু

বাগেরহাট: বাগেরহাটে ইট বোঝাই ট্রলির ধাক্কায় আব্দুস সালাম খান (৪২) নামে আরও একজনের মৃত্যু হয়েছে।

বুধবার (২৫ মে) বিকেলে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে আব্দুস সালামের মৃত্যু হয়।

এর আগে, সকাল সাড়ে ৯টায় বাগেরহাট পিরোজপুর মহাসড়কের দড়াটানা সেতুর ঢালে চিংড়ি গবেষণা কেন্দ্রের সামনে বাগেরহাট শহর থেকে আসা ইট বোঝাই ট্রলির ধাক্কায় বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাহী ভ্যান রাস্তার খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে রেশমী বেগম নামে এক নারীর মৃত্যু হয়। পরে আহত ভ্যান চালক আজগর মীর ও আব্দুস সালাম খানকে উদ্ধার করে বাগেরহাট জেলা হাসপাতালে নেয় স্থানীয়রা। হাসপাতালে নেওয়ার পথে ভ্যান চালক আজগর মীরের মৃত্যু হয়। ঘটনার পর থেকে ট্রলির চালক পলাতক রয়েছেন। কাটাখালী হাইওয়ে থানা পুলিশ ট্রলিটি জব্দ করেছে।

নিহতরা হলেন- বাগেরহাট সদর উপজেলার সুন্দরঘোনা গ্রামের বাবুল ফকিরের স্ত্রী রেশমী বেগম (৫০), কচুয়া উপজেলার শোলারকোলা গ্রামের সুলতান খানের ছেলে সালাম খান (৪২) এবং কচুয়া উপজেলার আঠাড়গাতি গ্রামের আশ্বাপ উদ্দিনের ছেলে ভ্যান চালক আজগর মীর (৫০)।

কাটাখালী হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হাসানুর রহমান বলেন, দ্রুতগামী একটি ট্রলির ধাক্কায় একটি যাত্রীবাহী ভ্যান রাস্তার খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই রেশমী বেগম নামে এক নারীর মৃত্যু হয়। আহত হন ভ্যান চালক আজগর মীর ও যাত্রী আব্দুস সালাম খান। আহতদের উদ্ধার করে বাগেরহাট জেলা হাসপাতালে নেওয়ার পথে ভ্যান চালক আজগর মীর মারা যায়। পরবর্তীকালে জেলা হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে আব্দুস সালাম খানকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আব্দুস সালামেরও মৃত্যু হয়। আইনি প্রক্রিয়া আমরা নিহতদের মরদেহ উদ্ধার করেছি। তাদের পরিবারের কাছে হস্তানতের প্রক্রিয়া চলছে।

এদিকে, বাগেরহাট দড়াটানা সেতুর ঢালে বারবার দুর্ঘটনা এড়াতে পিরোজপুর-বাগেরহাট মহাসড়কের চিংড়ি গবেষণা ও ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির সামনে স্পিড ব্রেকার দেওয়ার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

চিংড়ি গবেষণা কেন্দ্রের সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা রাকিব হাসান বলেন, দড়াটানা সেতু থেকে নেমে পিরোজপুর-বাগেরহাট মহাসড়কের ডান পাশেই চিংড়ি গবেষণা কেন্দ্র ও ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির অবস্থান। দুটি প্রতিষ্ঠানের সামনে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। এরপরেও কোনো যানবাহনের চালকরা এখান দিয়ে যাওয়ার সময় গাড়ির গতি কমায় না। বরং প্রতিযোগিতা করে দ্রুত গতিতে চালিয়ে থাকে। এই দুটি প্রতিষ্ঠানে প্রতিদিন অসংখ্য মানুষের আসা যাওয়া রয়েছে। এসব মানুষের নিরাপত্তার কথা ভেবে চিংড়ি গবেষণার সামনে স্পিড ব্রেকার দেওয়ার দাবি জানান তিনি।

আরও পড়ুন
>>> বাগেরহাটে ট্রলির ধাক্কায় ভ্যানের ২ যাত্রী নিহত

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, মে ২৫, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।