ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৫ লাখ ডলার পাচ্ছে ইউক্রেনে নিহত হাদিসুরের পরিবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, মে ২৫, ২০২২
৫ লাখ ডলার পাচ্ছে ইউক্রেনে নিহত হাদিসুরের পরিবার

ঢাকা: ইউক্রেনের অলভিয়া বন্দরে ‘এমভি বাংলার সমৃদ্ধি’ জাহাজে ক্ষেপণাস্ত্রের আঘাতে নিহত থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের পরিবার পাঁচ লাখ ডলার (প্রায় চার কোটি ৪০ লাখ টাকা) ক্ষতিপূরণ পাচ্ছে। বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি) এই ক্ষতিপূরণ পাইয়ে দেওয়ার ব‍্যবস্থা করেছে।

এছাড়া হাদিসুরের ভাই বিএসসিতে চাকরি পাচ্ছেন। আগামী ১ জুন তিনি বিএসসিতে যোগ দেবেন। আর হামলায় ক্ষতিগ্রস্ত ওই জাহাজের অন্য সদস্যরা ৭ মাসের বেতনের সমপরিমান টাকা পাবেন।

বুধবার (২৫ মে) ঢাকায় দৈনিক বাংলা মোড়ে বিএসসি টাওয়ারে অনুষ্ঠিত সংস্থার পরিচালনা পর্ষদের ৩১২তম বৈঠকে এসব তথ‍্য জানানো হয়।

নৌপরিবহন প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ শিপিং কর্পোরেশনের (বিএসসি) পরিচালনা পর্ষদের চেয়ারম‍্যান খালিদ মাহমুদ চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন।

এ সময় পরিচালনা পর্ষদের সদস‍্য নৌপরিবহন সচিব মো. মোস্তফা কামাল, স্বতন্ত্র পরিচালক প্রফেসর এম শাহজাহান মিনা ও ড. মো. আবদুর রহমান, বিএসসির ব‍্যবস্থাপনা পরিচালক কমডোর এস এম মনিরুজ্জান, অর্থ বিভাগের যুগ্ম পরিচালক নাসিমা পারভীন, ড. পীযূষ দত্ত ও মোহাম্মদ ইউসুফ উপস্থিত ছিলেন।

বৈঠকে নিহত হাদিসুরের আত্মার মাগফিরাত কামনাসহ তার শোকাহত পরিবারের প্রতি সহমর্মিতা প্রকাশ করা হয়।

উল্লেখ্য, গত ২ মার্চ ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান চলাকালে ক্ষেপণাস্ত্রের আঘাতে ‘এমভি বাংলার সমৃদ্ধি’ জাহাজটি ক্ষতিগ্রস্ত হয়। মারা যান জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ২৫ মে, ২০২২
এমআইএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।