ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ফল-সবজি বিক্রির আড়ালে বাসা রেকি করে ডাকাতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, মে ২৫, ২০২২
ফল-সবজি বিক্রির আড়ালে বাসা রেকি করে ডাকাতি

ঢাকা: বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে সবজি বা ফল বিক্রির আড়ালে বাসা-বাড়ি রেকি করে ডাকাতি করতেন শহিদুল মোল্লা। ডাকাতির পরে আবার স্থান পরিবর্তন করে অবস্থান নিতেন অন্য কোথাও।

এক মামলায় সাজার ওয়ারেন্টসহ ডাকাতি ও অস্ত্র আইনের আট মামলার আসামি দক্ষিণাঞ্চলের ডাকাত সর্দার শহিদুল দীর্ঘদিন হাজতবাস করেন। জেল থেকে বেরিয়ে আবার দল গঠন করে ডাকাতি শুরু করেন এই ডাকাত সর্দার।

সম্প্রতি ঢাকা, নরসিংদী, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, খুলনা, বরিশালসহ দেশের দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে চাঞ্চল্যকর কয়েকটি ডাকাতির ঘটনায় জড়িত মূলহোতা শহিদুলকে গ্রেফতারের পর এমন তথ্য জানায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বুধবার (২৫ মে) দুপুরে রাজধানীর মালিবাগ সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর।

তিনি বলেন, দীর্ঘ তদন্তের ধারাবাহিকতায় মঙ্গলবার (২৪ মে) রাতে উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে মো. শহিদুলকে (৪১) গ্রেফতার করা হয়। তার নেতৃত্বে ১০/১২ সদস্যের একটি সুসংগঠিত ডাকাত দল রয়েছে। তিনি দল নিয়ে বরিশালের বিভিন্ন এলাকায় ডাকাতি করেছেন।

শহিদুল ২০১০ সাল থেকে দেশের বিভিন্ন স্থানে অস্ত্রের মুখে জিম্মি করে ভয়ভীতি দেখিয়ে টাকা, স্বর্ণালংকার ও মূল্যবান সামগ্রী ডাকাতি করে আসছিলেন।

তার বিরুদ্ধে দু’টি ডাকাতির প্রস্তুতি, দু’টি অস্ত্র আইনে মামলা, দু’টি চুরি, একটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও একটি অন্যান্য ধারার আইনের মামলা রয়েছে। তিনি সেসব মামলায় আদালত থেকে জামিন নিয়ে আত্মগোপনে যান।

এই সময়ে তিনি রাজধানীর উত্তরা এলাকায় মৌসুমি ফল ও সবজি বিক্রেতার বেশ ধরে বসবাস করে আসছিলেন। পাশাপাশি ডাকাতি জন্য এলাকা ও বাসা রেকি করতেন বলেও জানান সিআইডির এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, মে ২৫, ২০২২
পিএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।