ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এনসিটিবি চেয়ারম্যান হলেন ফরহাদুল ইসলাম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, মে ২৪, ২০২২
এনসিটিবি চেয়ারম্যান হলেন ফরহাদুল ইসলাম ফাইল ছবি

ঢাকা: বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের অবসরপ্রাপ্ত কর্মকর্তা অধ্যাপক মো. ফরহাদুল ইসলামকে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।
 
সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা ৪৯ অনুযায়ী অধ্যাপকের অবসর-উত্তর ছুটি ও সংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে তাঁকে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে মঙ্গলবার (২৪ মে) আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।


 
যোগদানের তারিখ থেকে দুই বছরের জন্য তাকে নিয়োগ দেওয়া হয়েছে বলে আদেশে উল্লেখ করা হয়।
 
এনসিটিবির সদস্য থাকাকালে এর আগে চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি ফরহাদুল ইসলামকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বোর্ডের চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছিল। তিনি ব্যবস্থাপনার অধ্যাপক।
 
এনসিটিবি চেয়ারম্যান নারায়ণ চন্দ্র সাহা অবসরোত্তর ছুটিতে গেলে গত বছরের ৩০ ডিসেম্বর থেকে পদটি শূন্য হয়। এরপর থেকে বোর্ডের সদস্য মশিউজ্জামান চেয়ারম্যানের রুটিন দায়িত্ব পালন করে আসছিলেন।
 
প্রাক-প্রাথমিক, প্রাথমিক ও মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শ্রেণির শিক্ষার্থীদের সকল বিষয়ের পাঠ্যপুস্তক প্রস্তুত ও বিতরণ করে থাকে সরকারের এই সংস্থা।
 
বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, মে ২৪, ২০২২
এমআইএইচ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।