ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

জাতীয়

তরুণীকে সৌদিতে পাচার ও বিক্রির অভিযোগে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, মে ২৪, ২০২২
তরুণীকে সৌদিতে পাচার ও বিক্রির অভিযোগে মামলা

বরিশাল: বরিশাল শহরের এক তরুণীকে চাকরি দেওয়ার কথা বলে সৌদি আরবে পাচার এবং বিক্রি করার অভিযোগে ৪ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।
 
সোমবার (২৩ মে) ওই তরুণীর মা বাদী হয়ে বরিশালের মানবপাচার অপরাধ দমন ট্রাইব্যুনালে এ মামলা করেন।


 
মামলাটি আমলে নিয়ে সংশ্লিষ্ট আদালতের বিচারক মো. মঞ্জুরুল হোসেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।
 
বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন আদাল‌তের বেঞ্চ সহকা‌রী মো. কাকন।
 
মামলার এজাহারে উল্লেখিত অভিযুক্তরা হলেন- বরিশাল নগরের পলাশপুর গুচ্ছগ্রামের দেলোয়ার হোসেনের স্ত্রী লাকি বেগম, তার ছেলে আজমান, ঢাকার নয়াপল্টনের আজিজ অ্যান্ড রিক্রুটিং এজেন্সির পরিচালক কাজী আতাহার হোসেন এবং অফিস এক্সিকিউটিভ আনোয়ার হোসেনসহ অজ্ঞাতনামা আরও ৪/৫জন।
 
এজাহারে বাদী উল্লেখ করেন- তার মেয়েকে চাকরির প্রলোভন দেখিয়ে চলতি বছরের ৪ এপ্রিল আজিজ অ্যান্ড রিক্রুটিং এজেন্সির মাধ্যমে সৌদি আরবে পাচার করা হয়। অফিসে কাজ না দিয়ে স্থানীয় এক দালালের কাছে তার মেয়েকে বিক্রি করে দেওয়া হয়। এরপর সেখানে তার মেয়েকে শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়। বর্তমানে বাদীর মেয়েকে সৌদি আরবের জেদ্দায় আল সাদা নামক শহরের একটি কক্ষে তালাবদ্ধ অবস্থায় রাখা হয়েছে।
 
বাদীর অভিযোগ- নির্জন ওই কক্ষে আটকে রেখে তার মেয়েকে নির্যাতন করা হচ্ছে। ১৪ এপ্রিল মুঠোফোনে তার মেয়ে বিস্তারিত অবহিত করেন। এরপর তিনি আসামিদের সঙ্গে যোগাযোগ করলে তারা ১ লাখ ২০ হাজার টাকা দাবি করেন এবং ওই টাকা দিলে তার (বাদীর) মেয়েকে ফেরত দেওয়া হবে বলে আশ্বস্ত করেন। এতে সংক্ষুব্ধ হয়ে তিনি আইনের আশ্রয় নিয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, মে ২৪, ২০২২
 এমএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa