ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

জাতীয়

র‌্যাব অ্যাওয়ার্ড পেলেন চার সাংবাদিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, মে ২৩, ২০২২
র‌্যাব অ্যাওয়ার্ড পেলেন চার সাংবাদিক

ঢাকা: র‌্যাব অ্যাওয়ার্ড-২০২১ পেয়েছেন দেশের বিভিন্ন গণমাধ্যমের চার সাংবাদিক। সোমবার (২৩ মে) সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল তাদের হাতে এই পুরস্কারর তুলে দেন।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আক্তার হোসেন, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ,  র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুনসহ পুলিশ ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও বাংলাদেশে অবস্থিত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনাররাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পাঁচ সদস্যের জুরিবোর্ডের মাধ্যমে চার ক্যাটাগরিতে অপরাধ বিষয়ক সাংবাদিকদের জমা দেওয়া অনুসন্ধানী প্রতিবেদন নির্বাচন করা হয়। এর আগে চলতি মাসে ১৩ মে র‌্যাব অ্যাওয়ার্ড-২০২১ এর জন্য টেলিভিশন, সংবাদপত্র ও অনলাইন গণমাধ্যমের সাংবাদিকদের কাছ থেকে অনুসন্ধানী প্রতিবেদন আহ্বান করা হয়।

তীব্র প্রতিযোগিতার পর চার ক্যাটাগরিতে চারজন সাংবাদিককে পুরস্কারের জন্য নির্বাচিত করেন জুরিবোর্ডের পাঁচ সদস্য।

চার ক্যাটাগরিতে শ্রেষ্ঠ সাংবাদিক সম্মাননা প্রাপ্তরা হলেন- অপরাধ বিষয়ক শ্রেষ্ঠ টেলিভিশন রিপোর্ট পেয়েছেন নিউজ২৪ এর সাংবাদিক মাসুদা লাবলী।

টেলিভিশনে প্রচারিত অপরাধ বিষয়ক শ্রেষ্ঠ অনুসন্ধানী প্রোগ্রাম নির্বাচিত হয়েছে ইন্ডিপেন্ডেন্ট টিভির তালাশ টিমের আব্দুল্লাহ আল রাফি।

অপরাধ বিষয়ক শ্রেষ্ঠ অনলাইন রিপোর্ট ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন বাংলা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার আমানুর রহমান রনি।

অপরাধ বিষয়ক শ্রেষ্ঠ প্রিন্ট রিপোর্টার নির্বাচিত হয়েছেন ভোরের কাগজের স্টাফ রিপোর্টার ইমরান রহমান।

ব্যাটালিয়ন ভিত্তিক শ্রেষ্ঠ: জঙ্গি বিরোধী অভিযানে শ্রেষ্ঠ ব্যাটালিয়ন হয়েছে- র‌্যাব-৪, ১৩ ও ৩ (পর্যায়ক্রমে)। অবৈধ অস্ত্র উদ্ধার অভিযানে শ্রেষ্ঠ হয়েছে- র‌্যাব-৫, ৭ ও ৬ (পর্যায়ক্রমে)। মাদক বিরোধী অভিযানে শ্রেষ্ঠ হয়েছে- র‌্যাব-৭, ১৫ ও ৫ (পর্যায়ক্রমে)। আভিযানিক সাফল্য অভিযানে শ্রেষ্ঠ হয়েছে-র‌্যাব-৫, ৪ ও ৭ (পর্যায়ক্রমে)।

ব্যক্তি পর্যায়ে শ্রেষ্ঠ: গোয়েন্দা কার্যক্রমে শ্রেষ্ঠ হয়েছেন- র‌্যাব সদর দপ্তরের (ইন্টেলিজেন্স বিভাগ) মেজর আল শাকিল নেওয়াজ। আভিযানিক কার্যক্রমে শ্রেষ্ঠ হয়েছেন- র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীনা রানী দাস। শ্রেষ্ঠ র‌্যাব সদস্য (আভিযানিক) হয়েছেন- র‌্যাব-১৫ এর ডিএডি ল্যান্স কর্পোরাল শফিউর রহমান।

দলগত পর্যায়ে শ্রেষ্ঠ: ক্লুলেস অপরাধের রহস্য উদঘাটনে শ্রেষ্ঠ আভিযানিক দল হয়েছে- র‌্যাব-৪। উল্লেখযোগ্য অভিযানে শ্রেষ্ঠ আভিযানিক দল হয়েছে- র‌্যাব-৫। আলোচিত অভিযানে (মানবিকতা) শ্রেষ্ঠ আভিযানিক দল হয়েছে- র‌্যাব-৬।

অনুষ্ঠানে একযোগে র‌্যাবের ১৫টি ব্যাটালিয়ন ভার্চ্যুয়ালি যুক্ত ছিল।

বাংলাদেশ সময়: ২২৩৯ ঘণ্টা, মে ২৩, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa