ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

জাতীয়

বঙ্গোপসাগরে মাছ ধরা বন্ধে কোস্ট গার্ডের অভিযান শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, মে ২৩, ২০২২
বঙ্গোপসাগরে মাছ ধরা বন্ধে কোস্ট গার্ডের অভিযান শুরু

বাগেরহাট: প্রজনন মৌসুমে বঙ্গোপসাগরে ইলিশ আহরণ বন্ধ রাখতে অভিযান শুরু করেছে কোস্টগার্ড। সোমবার (২৩ মে) সকাল থেকে বঙ্গোপসাগরের মোংলা উপকূল জুড়ে এই অভিযান শুরু করেছেন কোস্টগার্ড সদস্যরা।

ইলিশ রক্ষায় আগামী ২৩ জুলাই পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে।

কোস্টগার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন মোহাম্মদ মোসায়েদ হোসেন বলেন, সোমবার সকাল থেকে শুরু হওয়া আমাদের এই অভিযান আগামী ২৩ জুলাই পর্যন্ত অব্যাহত থাকবে। একই সঙ্গে জেলেদের সরকারি সহায়তা পৌঁছে দিতে আমাদের নানা কর্মকাণ্ড রয়েছে । এর পাশাপাশি দেশের সমুদ্র ও মৎস্য সম্পদ রক্ষায় কোস্টগার্ডের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, বঙ্গোপসাগরে বাংলাদেশের সামুদ্রিক অর্থনৈতিক অঞ্চলে প্রজনন মৌসুমে ডিম ওয়ালামাছ ও চিংড়ির নিরাপদ পরিবেশ সৃষ্টিকরা, সমুদ্রে মাছের মজুদ বৃদ্ধিসহ মৎস্য সংরক্ষণ, সুষ্ঠু ও বিজ্ঞান সম্মত উপায়ে মৎস্য আহরণ নিশ্চিত করার স্বার্থে ২০ মে হতে আগামী ২৩ জুলাই পর্যন্ত ৬৫(পঁয়ষট্টি) দিন বঙ্গোপসাগরে সব ধরনের মাছ আহরণ নিষিদ্ধ করেছে সরকার।

বাংলাদেশ  সময়: ১৫১৩ ঘণ্টা, মে ২৩, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa